কলেজ-বিশ্ববিদ্যালয়ে ৫০ হাজার সীরাত গ্রন্থ বিতরণের উদ্যোগ; সহায়তার আহ্বান

রাজধানী ঢাকায় অবস্থিত কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জীবনী বা সীরাতের ওপর ৫০ হাজার গ্রন্থ উপহার স্বরূপ বিতরণের উদ্যোগ নিয়েছে ডাহুক সাংস্কৃতিক সংগঠন।

৫০ হাজার সীরাত বিতরনের এই কর্মসূচি গ্রহণ করেছেন এম জে পি-র আহবায়ক আরিফুল ইসলাম এবং ডাহুক সভাপতি মোহাম্মদ ইকবাল। সীরাত বিতরণের এই উদ্যোগ সফল করতে সংগঠনটির পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও চলছে ব্যাপক প্রচারণা। মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর মহব্বতে সীরাত বিতরণের এই উদ্যোগে দেশবাসীর কাছে অর্থনৈতিক সহায়তার আহ্বান জানিয়েছেন সংগঠনটির নেতারা।

ইনসাফ এর সাথে আলাপকালে এম জে পি-র আহবায়ক আরিফুল ইসলাম বলেন, আমি বিশ্বাস করি একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র যে ধর্মেরই হোক না কেন তাকে জানতে হবে বিশ্বনবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে। অথচ অত্যন্ত দুঃখের বিষয় আমাদের বিশ্ববিদ্যালয় পাশ করা একজন তরুণ জানেন না বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জীবনী। ফলে তারা দ্রুত নবী বিদ্ধেষীদের নানান কথায় বিভ্রান্ত হন। তাই আগামী দিনের রাষ্ট্র পরিচালক কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে নবী প্রেমের বীজ বুনে দিতেই আমাদের এই উদ্যোগ।

৫০ হাজার সীরাত গ্রন্থ বিতরণের এই উদ্যোগে দেশবাসীকে অর্থনৈতিক সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ডাহুকের সভাপতি মোহাম্মদ ইকবাল।

তিনি বলেন, ডাহুক একটি উদীয়মান সাংস্কৃতিক সংগঠন। জনগনের সহযোগিতা, দুআ ও ভালোবাসা নিয়েই ডাহুক তার কার্যক্রম পরিচালনা করে। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের মধ্যে সীরাত গ্রন্থ বিতরনের এই কর্মসূচীতে অর্থনৈতিক সহযোগিতা করার জন্য দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

তিনি সংগঠনের পক্ষ থেকে চারজন দায়িত্বশীলের পর্সোনাল বিকাশ নাম্বারে অর্থ সহয়তা ও এর ব্যাপক প্রচারের আহবান জানান।

মাওলানা মাহমুদ হাসান: 01715801562 পার্সোনাল। ইঞ্জিনিয়ার হাসান শাকিল: 01917522698 পার্সোনাল। মাহমুদুল হাসান তুহিন: 01765392412 পার্সোনাল। লুৎফর রহমান: 01885552053 পারসোনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *