মহানবী (সা.)-কে অবমাননা ও নারী নির্যাতন বন্ধের ওপর যুব জমিয়তের সেমিনার সম্পন্ন

যুব জমিয়ত বাংলাদেশের উদ্যোগে ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননা, বাংলাদেশে নারী নির্যাতন বন্ধে সরকারের দায় ও আমাদের করণীয় র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টাবর) বিকেলে রাজধানীর পুরানাপল্টনস্থ জমিয়ত মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান আলোচক বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম (বীরপ্রতীক) প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেছেন, আপনি যদি কুরআন পড়েন তাহাজ্জুদ পড়ে থাকেন তাহলে মহানবীর অবমাননার জন্য আপনার হৃদয়ে আঘাত লাগবে। সেজন্য আপনার যা করনীয় তাই করবেন বলে আমার বিশ্বাস।

নারী নির্যাতনবন্ধের জন্য তিনি নৈতিক শিক্ষার অভাবকে দায়ী করেন। আইনকে দ্রুত কার্যকর করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী বলেন, ফ্রান্স মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রর্দশন করে বিশ্ব মুসলিমের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। বাংলাদেশ সরকারের উচিত রাষ্ট্রিয় ভাবে এই উগ্রবাদের নিন্দা জানানো।

মাওলানা মুনীর হোসাইন কাসেমী বলেন, প্রিয় নবীর অবমাননায় কোন ঈমানদার বরদাশত করতে পারেনা। সরকারের নীরবতায় জাতি হতবাক।

এমপি সেলিমের ছেলের কর্মকান্ডের সমালোচনা করে তিনি বলেন, ভোট ছাড়া যে সরকার ক্ষমতা দখল করে তারা জনগনের উপর নির্মমতা চালাবেই। তাই আমাদের উচিত অবৈধ সরকারের বিরুদ্ধে জনগণকে সচেতন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

সেমিনারে সভাপতির বক্তব্যে মাওলানা তাফহিমুল হক বলেন, বাংলাদেশে অব্যাহত নারী ধর্ষণ,নারী নির্যাতন বন্ধে সরকারকেই কার্যকর পদক্ষেপ নিতে হবে। এজন্য আইনের প্রয়োগ এবং ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। নারীর পৃথক র্কমক্ষেত্র,শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় অনুশাসন মেনে চলার পাঠ বাধ্যতা মুলক করতে হবে নারীর অশ্লিল ছবি -বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে হবে। যিনা ব্যভিচার বন্ধে ইসলামি বিধিনাবলী মেনে চলার জন্য হক্কানী উলামায়ে কেরামের সমন্বয়ে বিচা ব্যবস্থা সাজাতে হবে।

সংগঠনের সভাপতি মাওলানা তাফহীমুল হকের সভাপতিত্বে ও সহসাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরীর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন যুব জমিয়তের কেন্দ্রীয় সেক্রেটারী মাওলানা ইসহাক কামাল।

অনুষ্ঠিত সেমিনারে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় সেবা সংস্থার চেয়ারম্যান ও ডুয়েটোর সাবেক ডীন প্রফেসর ড. আব্দুল মান্নান, লেখক মাওলানা রুহুল আমীন সাদী, মাসিক রাহমানী পয়গামের সহযোগী সম্পাদক মাওলানা এহসানুল হক, জমিয়তে উলামায়ে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, এস এম নজরুল ইসলাম,যুব জমিয়তের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী মাওলানা গোলাম মাওলা, সহসভাপতি মুফতি জাবের কাসেমী, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা আব্দুল্লাহিল বাকি, ঢাকা মহানগর যুব জমিয়তের সাধারণ সম্পাদক সুলাইমান মাদানী,

মাওলানা আসিম,ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহসাধারন সম্পাদক মাইনুদ্দীন মানিক, ঢাকা মহানগর প্রচার সম্পাদক নুর হোসাইন সবুজ, ছাত্র নেতা মাহমুদ হাসান, রফিকুল ইসলাম,ইয়াকুব কামাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *