বুধবার, মে ২৫, ২০২২

সেই ইসমাইল এবার মামুনুল হকের গ্রেপ্তার চেয়ে হরতালের হুমকি দিলো

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সেক্রেটারি মাওলানা মামুনুল হককে গ্রেফতারের দাবি জানিয়ে হরতালের হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ইসলামী পিপলস পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসাইন।

তার দাবি, আগামী ৪ এপ্রিলের মধ্যে মাওলানা মামুনল হককে গ্রেফতার করতে হবে। অন্যথায় ৫ এপ্রিল সকাল-সন্ধ্যা হরতাল দিবেন তিনি। সেদিন মামুনুল হকের বাড়ি ঘেরাও করবেন বলে জানান বিতর্কিত এ মাওলানা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইসলামী পিপলস পার্টির ব্যানারে এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

বিতর্কিত এই মাওলানা বলেন, সরকারের প্রতি জোর দাবি থাকবে, ইসলামের নামে যারা এ সমস্ত সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে তাদেরকে আগামী চার দিনের মধ্যে গ্রেফতার করুন। অন্যথায় আমরা আগামী ৫ তারিখে সকাল সন্ধ্যা হরতাল দেব।

বরাবরের মতোই সরকারের পক্ষে অবস্থান নিতে দেখা গেছে বিতর্কিত মাওলানা ইসমাইলকে। গত সোমবার (২৯মার্চ) জাতীয় ওলামা মাশায়েখ ঐক্য পরিষদের ব্যানারেও একই দাবিতে তিনি মাঠে নামেন।

২০১৩ সাল থেকে তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের বিরুদ্ধে তথাকথিত নানা দাবি নিয়ে সক্রিয় রয়েছেন। ২০১৪ সালে মার্চে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি (বিইউআইপি) নামে একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেন বিতর্কিত এই মাওলানা।

তার দলের আত্মপ্রকাশ প্রকাশ অনুষ্ঠানে অতিথি হয়ে দলটির আনুষ্ঠানিক ”উদ্বোধন” ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img