মঙ্গলবার, মে ২৪, ২০২২

সেনা প্রধানের সঙ্গে সাক্ষাৎ করলেন মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান

বাংলাদেশে সফররত মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সেনাবাহিনীর সদর দফতরে এ সাক্ষাত হয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) নিশ্চিত করেছে।

আইএসপিআর জানায়, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের সাক্ষাতের সময় তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় করেন। এছাড়াও দু’দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। আলোচনায় উভয় দেশের সেনাবাহিনীর অংশগ্রহণে যৌথ প্রশিক্ষণ পরিচালনা, প্রতিরক্ষা বিষয়ে বিশেষজ্ঞ বিনিময়, পারস্পরিক প্রতিরক্ষা সহযোগিতা, শুভেচ্ছা সফর এবং চলমান কোভিড-১৯ মহামারি থেকে বাঁচতে চিকিৎসা সহায়তা প্রদানের বিষয়সমূহ প্রাধান্য পায়।

সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সাক্ষাতের আগে সকালে মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদাতবরণকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের নেতৃত্বে ৫ সদস্যের মালদ্বীপ প্রতিরক্ষা বাহিনীর একটি প্রতিনিধি দল সাত দিনের রাষ্ট্রীয় সফরে গত ৩১ মার্চ ঢাকায় আসে। প্রতিনিধি দলটি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, মুক্তিযুদ্ধ জাদুঘর, বান্দরবানের নীলগিরি, বাংলাদেশ মিলিটারি একাডেমি, খুলনা শিপইয়ার্ড, সুন্দরবন, ন্যাশনাল ডিফেন্স কলেজ ও ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ পরিদর্শন করবে। সফর শেষে আগামী ৬ এপ্রিল মালদ্বীপে ফিরে যাবে তারা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img