মহানবী (সা:) এর কার্টুন প্রকাশ গর্হিত অপরাধ: বিএনপি

ফ্রান্সে রাষ্ট্রীয় সহায়তায় মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে যে অবমাননার করা হয়েছে তাকে একটি গর্হিত অপরাধ বলে গণ্য করে তীব্র নিন্দা জানিয়েছে বিএনপি। এ ঘটনায় বিশ্বের দুই শ’ কোটিরও বেশি মুসলমানসহ সকল ধর্ম-বর্ণের কোটি কোটি যুক্তিবাদী ধর্মপ্রাণ মানুষ এবং বিভিন্ন রাষ্ট্র যে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে চলেছে বিএনপি তার সাথে একাত্মতা ঘোষণা করেছে।

রোববার (১ নভেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির এ বক্তব্য তুলে ধরেন।

মির্জা ফখরুল বলেন, শনিবার (৩১ অক্টোবর) বিকেলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি মনে করে যে, পবিত্র ইসলাম ও মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অনুসারীদের আবেগকে আহত করে বিশ্বব্যাপী যে অনাকাঙ্ক্ষিত পরিবেশ সৃষ্টি করা হয়েছে তা গোটা মানবজাতির ঐক্য ও মিলনের জন্য এক অনতিক্রমনীয় হুমকিতে পরিণত হয়েছে। এই সঙ্কট থেকে বেরিয়ে আসার এবং ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধকে স্বীকৃতি দেওয়ার মত মানবিক ও গণতান্ত্রিক দায়িত্ব পালনের জন্য ফ্রান্সের প্রেসিডেন্টকেই উদ্যোগী হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *