ফ্রান্সে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে মনপুরায় বিশাল বিক্ষোভ

ইনসাফ | ছানাউল্লাহ সাজিদ


ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদ ও দেশটির পণ্য বর্জনের আহ্বান জানিয়ে ভোলার মনপুরা উপজেলায় বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১ নভেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ মাঠে জাতীয় ইমাম সমিতির উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

৪টি ইউনিয়ন থেকে আগত প্রায় দুই লক্ষাধিক তাওহীদি জনতার বিক্ষোভ মিছিলটি মনপুরা উপজেলা চত্বর থেকে বের হয়ে হাজির হাট বাজার হয়ে উপজেলা হাসপাতাল রোড প্রদক্ষিণ শেষে হেলিপোড মাঠে পৌঁছে সমাবেশ করে।

জাতীয় ইমাম সমিতি মনপুরার সভাপতি মাওলানা মুফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২নং হাজির হাট ইউনিয়ন চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক।

অনুষ্ঠান শেষে মুনাজাতে মাওলানা মুফিজুল ইসলাম বলেন, ও আরশের মালিক!ও হেরার জ্যোতির মালিক!আপনার হাবীবের শানে যারা বেয়াদবি করেছে,তাদেরকে আপনার কুদরতি হাতে ছেড়ে দিলাম, আপনি তাদেরকে আদ সামুদ জাতির মত সমূলে ধ্বংস করে দিন।

বিক্ষোভ সমাবেশে শায়খুল হুফফাজ হাফেজ আব্দুল মন্নান বলেন, আজ সারা বিশ্বে মুসলমানরা নব উদ্যমে জেগে উঠেছে। অতএব নবীজীর ব্যাঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স মুসলিম বিশ্বের কাছে পার পাবে না। ফ্রান্সের ইসলামবিদ্বেষী সরকারকে মুসলিম জাতির কাছে কড় জোড়ে ক্ষমা চাইতে হবে।

মনপুরা ফাযিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা জসিম উদ্দিন বলেন, ফ্রান্স সরকার যদি তাদের এহেন কার্যকলাপে অনুতপ্ত হয়ে ক্ষমা না চায়,তাহলে সারা বিশ্বে প্রতিবাদের যে ঝড় উঠেছে,তা সাইমুম সাইক্লোন হয়ে ফ্রান্সের উপর এক বিধ্বংসী আঘাত হানবে।

অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে মনপুরা ফাযিল মাদরাসার প্রভাষক মাওলানা রফিক বলেন, ফ্রান্সের কুলাঙ্গার সরকার ম্যাক্রো!তুমি হয়তো ভুলে গেছো, মুসলমানরা হলো বীরের জাতি। মুসলমানরা সবকিছু সইতে পারে কিন্তু তাদের রাসুলে আরাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননা সইতে পারে না।

মুফতী এনায়েতউল্লাহ বলেন, যেই রাসূলকে সৃষ্টি না করলে আল্লাহ পৃথিবীর কোন কিছু সৃষ্টি করতেন না,সেই রাসূলের অবমাননা যারা করবে,পৃথিবীতে তাদের বেঁচে থাকার কোন অধিকার নেই।

মাওলানা শিহাব উদ্দিন বলেন, আমরা বঙ্গোপসাগরের কাছে ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলা থেকে সারা বিশ্বের কাফির বেঈমানদেরকে বলে দিতে চাই,আমাদের শরীরে এক বিন্দু রক্ত থাকা পর্যন্ত সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ের স্পন্দন বিশ্ব নবীর হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর শানে কোন রকম বেয়াদবি সহ্য করা হবে না।

মুফতী ইউছুফ বলেন, ফ্রান্স সরকার! নবীর শানে তুমি বেয়াদবি করেছো। তার জন্য মুসলিম উম্মাহর কাছে যদি ক্ষমা না চাও,তাহলে এই মনপুরা থেকে ফ্রান্সের বিরুদ্ধে মুসলমানদের সম্মিলিত যুদ্ধের ঘোষনা দেওয়া হবে। আবারো খালিদ বিন ওয়ালিদের তরবারি গর্জে উঠবে। আবারো হযরত ওমরের হুঙ্কারে তাদের মসনদ কেঁপে উঠবে।

অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতি মনপুরার সাধারন সম্পাদক
মাওলানা নেছার আহমদ,মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ, মাহবুব মিয়া, মুফতী ঈসমাইল, মাওলানা মাকসুদুর রহমান ও আব্দুল মতিন ফয়েজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *