মঙ্গলবার, মে ২৪, ২০২২

ব্রাহ্মণবাড়িয়া থানায় হামলার অভিযোগে মাদরাসার ছাত্র গ্রেফতার

হেফাজতে ইসলামের ডাকা হরতালে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাহবুবুর রহমান (২৬) নামের এক মাদরাসার ছাত্রকে গ্রেফতার করেছেন জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। গ্রেফতার হওয়া মাহবুব ভাদুঘর মাদরাসার কামিল বিভাগের ছাত্র।

রোববার (১১ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটার দিকে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের মোহাম্মদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হামলা করা হয়। এ সময় উরুতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় মাদরাসাছাত্র মাহবুবুর রহমান। আহত হয়ে পালিয়ে সে কুমিল্লায় চিকিৎসা নিচ্ছিল। সে তার বাড়িতে ফিরলে গোপন সংবাদের ভিত্তিতে রোববার অভিযান চালিয়ে জেলা গোয়েন্দা শাখার সদস্যরা তাকে গ্রেফতার করে।

উল্লেখ্য, ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তাওহীদি জনতার বিক্ষোভে সরকার দলীয় নেতাকর্মীদের হামলাকে কেন্দ্র করে হাটহাজারী ও বি.বাড়িয়াতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এ বিক্ষোভে একই দিন এবং পরবর্তীতে ২৭ ও ২৮ মার্চ হেফাজতের কর্মসূচি পালনকালে বি. বাড়িয়ায় তাওহীদি জনতার সাথে বিজিবি, পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোট ১৭ জন ইন্তেকাল করেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img