সোমবার, অক্টোবর ১৮, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আগামীকাল ইসলামী আন্দোলনের মানববন্ধন

কওমী মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশের জেলায় জেলায় আগামীকাল মানববন্ধন কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) সংবাদামাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মানববন্ধন কর্মসূচি থেকে দলের আমীর ও চরমোনাই পীর মুফতী রেজাউল করীমও একই কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে অনুষ্ঠিতব্য মানববন্ধন কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে চরমোনাই পীর বলেন, দেশের সবকিছু স্বাভাবিক গতিতে চললেও শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আগামী প্রজন্মকে ধ্বংসের চক্রান্ত করা হচ্ছে। বিশ্বের যে সকল দেশে করোনা মহামারি ভয়াবহ আকার ধারণ করেছে সে দেশগুলোতেও ইতোমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। আমাদের দেশেও বিশেষজ্ঞগণ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরামর্শ দিয়ে আসছেন। আমরাও শান্তিপূর্ণভাবে সরকারের কাছে বার বার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়ে আসছি। এখন দেশের ভবিষ্যৎ-এর কথা চিন্তা করে আমরা রাজপথে নেমে এসেছি। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে পর্যায়ক্রমে কঠোর কর্মসূচি দেয়া হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে ‘ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারের অনুমতি প্রয়োজন’ মর্মে উত্থাপিত প্রস্তাব প্রত্যাহার করার দাবি জানিয়ে চরমোনাই পীর বলেন, মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠার পথ চরমভাবে সংকুচিত হবে। দেশকে ইসলামশূণ্য করার অংশ হিসেবেই এধরণের আইন প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে। এধরণের যে কোন সিদ্ধান্ত গ্রহণের চেষ্টা করলে ঈমানদার জনতা নিরবে বসে থাকবে না।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img