রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

আমি ফাইল দেখেই বলছি, খালেদা জিয়া যেকোনো সময় চলে যেতে পারেন: ডা. জাফরুল্লাহ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যেকোন মুহূর্তে দুনিয়া ছেড়ে চলে যেতে পারেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রর ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত ‘ক্রিটিক্যাল’। তিনি যেকোনো সময় চলে যেতে পারেন। আমি কারো মুখের কথা শুনে একথা বলছি না। ফাইল দেখেই বলছি। আমার কাছে আশ্চর্য লাগছে বিএনপি উনার অবস্থার কথা এতদিন জানায়নি। হয়তো তারা নিজেরাও জানতেন না। আমি খালেদা জিয়ার ৬ জন চিকিৎসকের সাথে কথা বলেছি। আমি ফাইলের প্রত্যেকটি লাইন পড়েছি।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ; যত দ্রুত সম্ভব উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো জরুরি। আমি ইতোমধ্যেই বলেছি উনাকে যতদ্রুত সম্ভব বিদেশে পাঠানো উচিত। যেকোনো মুহূর্তে যেকোনো কিছু হয়ে যেতে পারে। উনার কিছু হয়ে গেলে রাষ্ট্র আপনাদেরকে ক্ষমা করবে না। কবরের আজাব থেকে রেহাই পাবেন না। কবরে যাওয়ার আগে জনগণের জুতাপেটা খাবেন।

তিনি বলেন, খালেদা জিয়া যে রোগে আক্রান্ত তার চিকিৎসা আমি করিয়েছি। আমি জানি তার অবস্থা কেমন। উনি যে রোগে আক্রান্ত, যে ধরনের অস্ত্রোপচার প্রয়োজন তা এদেশে হয় না। এদেশে বড়জোর অ্যান্ডোস্কপি করা যাবে। এমনকি অ্যান্ডোস্কপি করাতে গেলেও তিনি অতিরিক্ত রক্তক্ষরণে মারা যেতে পারেন। তাই সরকারের কাছে অনুরোধ, গোঁয়ার্তুমি করবেন না। আইনমন্ত্রীকে বলছি, ভানুমতীর খেল দেখাবেন না। আপনার বাবা ন্যায়ের পক্ষে লড়েছে। আপনিও সেটি করুন। অনুগ্রহ করে আজ কালের মধ্যেই উনাকে বিদেশে পাঠান।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img