বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

আগামী নির্বাচনে মোদিকে হারাতে জোট গঠন করতে যাচ্ছে মমতা-সোনিয়া

ভারতের আগামী লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন উগ্র হিন্দুত্ববাদী রাজনৈতিক দল বিজেপি সরকারকে হারাতে জোট গঠনের আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লিতে কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পর মোদির বিরুদ্ধে জোট গঠনের মত দেন মমতা।

পশ্চিমবঙ্গের অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনের পর প্রথমবার কংগ্রেসের প্রধান নেত্রী সোনিয়া গান্ধির সঙ্গে দিল্লিতে বৈঠক করেছেন মমতা। সেখানে উপস্থিতি ছিলেন রাহুল গান্ধীও। আলোচনায় নানা বিষয় উঠে আসে।

৪৫ মিনিটের বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মমতা বলেন, ‘সোনিয়া গান্ধী আমাকে চা পানের আমন্ত্রণ জানিয়েছিলেন এবং সেখানে রাহুলও ছিলেন। পেগাসাস কেলেঙ্কারি ছাড়াও দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। এছাড়াও বিরোধীদের ঐক্য নিয়েও আলোচনা হয় আমাদের। সত্যি বলতে খুবই ভালো একটা বৈঠক হয়েছে। বিজেপিকে হারানোর জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রত্যেককে একসঙ্গে কাজ করতে হবে’।

গত পাঁচদিন ধরে দিল্লিতে আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা। গতকাল কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা কমল নাথ এবং আনন্দ শর্মার সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি। গান্ধী পরিবারের সঙ্গে সাক্ষাতের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও বৈঠক করেন মমতা। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপি-বিরোধী জোট গঠনে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন তিনি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img