শনিবার, জুলাই ২৪, ২০২১

‘শান্তিপূর্ণ মানববন্ধনে বাধা দিয়ে প্রশাসন আমাদের সাংবিধানিক অধিকার হরণ করেছে’

আটককৃত আলেম-ওলামা ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট।

মঙ্গলবার (১৫ জুন) কারাবন্দী আলেম-ওলামাদের মুক্তির দাবিতে সিলেট কোর্ট পয়েন্টে পূর্বনির্ধারিত একটি মানববন্ধন কর্মসূচিতে প্রশাসনিক বাধাপ্রাপ্ত হয়ে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার উদ্যোগে বাদ আসর দলীয় কার্যালয়ে এক তাৎক্ষনিক প্রতিবাদ সভায় সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা ইকবাল হুছাইন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাওলানা আতিকুর রহমান।

প্রতিবাদসভায় নেতৃবৃন্দ বলেন, শান্তিপূর্ণ সীমিত পরিসরের মানববন্ধন পালনে প্রশাসন বাধা দিয়ে আমাদের সাংবিধানিক অধিকার হরণ করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

নেতৃবৃন্দ আরও বলেন, দেশের শান্তিপ্রিয় নিরপরাধ আলেম-ওলামা ও বাংলাদেশ খেলাফত মজলিসের শীর্ষ নেতৃবৃন্দকে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা ও ভিন্নমত দমনে সরকার বেপরোয়া হয়ে গেছে। আলেম-ওলামা এবং ইসলামী নেতৃবৃন্দকে জেলেবন্দী করে অন্যায় ও জুলুম করা হচ্ছে। যা দেশের জন্য কল্যাণ বয়ে আনবে না। দেশের শান্তি-শৃঙ্খলায় আলেমদের ভূমিকা অপরিসীম। তাঁদের অন্যায়ভাবে নিপীড়ন দেশের জনগণ সহ্য করবে না। তাই সকল ইসলামী নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সহ-সভাপতি মাওলানা উবায়দুর রহমান, মাওলানা আব্দুল খালিক, মহানগর সহ-সভাপতি মাওলানা সানা উল্লাহ, জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক কাজী হফিজ জুনাইদ আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুফতী মাহবুবুল হক, জেলা নির্বাহী সদস্য মাওলানা কামরুজ্জামান খান প্রমুখ।

spot_imgspot_img

আরও