শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

সরকার কোন স্বার্থে পাসপোর্টে ইসরাইলকে ছাড় দিয়েছে জাতি জানতে চায়: খেলাফত মজলিস

বাংলাদেশের নতুন পাসপোর্ট থেকে ‘ইসরাইল বাদে পৃথিবীর সব দেশের জন্য বৈধ’ কথাটি থেকে ‘ইসরাইল বাদে’ শব্দ দু’টি বাদ দিয়ে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের পক্ষে সরকারের অন্যায় পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বাংলাদেশের ই-পাসপোর্টে কৃত পরিবর্তন সংশোধন করে আগের মতো ‘ইসরাইল বাদে পৃথিবীর সব দেশের জন্য বৈধ’ কথাটি লিপিবদ্ধ করার দাবী জানিয়েছে খেলাফত মজলিস।

সোমবার (২৪ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক এসব কথা বলেন।

তিনি বলেন, অবৈধ ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইল দীর্ঘ ছয়-সাত দশক যাবৎ ফিলিস্তিনী মুসলমানদের উপর অকথ্য জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। ফিলিস্তিনীদের ভূমি জবর দখল করে লাখো লাখো ফিলিস্তিনীকে উদ্বাস্তে পরিণত করছে। লাখো ফিলিস্তিনি নারী-পুরুষ-শিশুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। দখলদার ইসরাইলীদের হাতে নিহত ফিলিস্তিনিদের রক্তের দাগ এখনো শুকায়নি।

মাওলানা ইসহাক বলেন, বাংলাদেশ ও বাংলাদেশের জনগণ শুরু থেকেই ফিলিস্তিনের মজলুম জনগণের পক্ষে ও অবৈধ ইহুদীবাদী ইসরাইল রাষ্ট্রের বিপক্ষে ছিলো এবং এখনো আছে।

তিনি আরো বলেন, দীর্ঘ পঞ্চাশ বছর যাবৎ বাংলাদেশের পাসপোর্টে ‘ইসরাইল বাদে পৃথিবীর সব দেশের জন্য বৈধ’ কথাটি লিপিবদ্ধ ছিলো। বাংলাদেশ থেকে ইসরাইল ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল। এটা ছিলো বাংলাদেশের জনগণের ইহুদীবাদী ইসরাইল বিরোধী চেতনার বহি:প্রকাশ। ‘ইসরাইল বাদে’ কথাটি ছিলো স্বাধীনতাকামী মজলুম ফিলিস্তিনি জনগণের পক্ষে এ দেশের মানুষের অকুন্ঠ সমর্থনের স্মারক। কিন্তু সম্প্রতি হঠাৎ করে সরকার কোন স্বার্থের বিনিময়ে নতুন পাসপোর্টে অবৈধ ইসরাইলকে এ ছাড় দিয়েছে জাতি তা জানতে চায়।

অবৈধ ইহুদীবাদী ইসরাইলের পক্ষে কোন পদক্ষেপই বাংলাদেশের জনগণ গ্রহন করবে না জানিয়ে খেলাফত মজলিসের বলেন, আন্তর্জাতিক মান নিশ্চিতের জন্য পাসপোর্ট থেকে ‘ইসরাইল বাদে’ কথাটি বাদ দেওয়া হয়েছে বলে সরকোরের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের দেও্য়ার ব্যাখ্যা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। তা হলে প্রশ্ন জাগবে বিগত পঞ্চাশ বছর যাবৎ বাংলাদেশের পাসপোর্টের কি আন্তর্জাতিক মান ছিলো না? ইন্দোনেশিয়া, মালয়েশিয়ার মতো দেশের পাসপোর্টে ইসরাইলের প্রতি নিষেধাজ্ঞার কথা থাকায় তাদের পাসপোর্টের কি আন্তর্জাতিক মান ক্ষুণ্ন হয়েছে? আসলে সরকারের ভেতর ইসরাইলে চর ঢুকেছে। যে কারণে জনগণকে অন্ধকারে রেখে ইসরাইলের পক্ষে এরকম একটি স্পর্শকাতর পরিবর্তন আনা হয়েছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে বাংলাদেশের ই-পাসপোর্টে অবৈধ রাষ্ট্র ইসরাইলের পক্ষে কৃত পরিবর্তন সংশোধন করে আগের মতো ‘ইসরাইল বাদে পৃথিবীর সব দেশের জন্য বৈধ’ কথাটি লিপিবদ্ধ করার জোর দাবী জানান।

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img