রবিবার, নভেম্বর ২৮, ২০২১

কাল থেকে শুরু হচ্ছে আল আমিন সংস্থার তিনদিন ব্যাপী তাফসীর মাহফিল

চট্টগ্রামের দ্বীনি ও সেবামূলক সংগঠন আল আমিন সংস্থার ব্যবস্থাপনায় তিনদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল আগামীকাল বুধবার (২৫ নভেম্বর) বাদ জোহর থেকে হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হচ্ছে।

ইতোমধ্যে মাহফিলপূর্ব প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলে ইনসাফকে জানিয়েছেন সংস্থার সাধারণ সম্পাদক মুহাম্মদ আহসান উল্লাহ।

তিনি জানান,প্যান্ডেল ও স্টেইজের কাজ ৭০ শতাংশ শেষ হয়েছে। আজ রাতের মধ্যেই মাঠ প্রস্তুত হয়ে যাবে। এবার ৩২৪০ বর্গফুটের বিশাল প্যান্ডেল এবং ৯০০ বর্গফুটের স্টেইজ করা হয়েছে।

তিনদিন ব্যাপী মাহফিলে পর্যায়ক্রমে সভাপতিত্ব করবেন- মাওলানা শেখ আহমদ, মাওলানা নোমান ফয়জী, মুফতী আরশাদ রহমানী, মাওলানা ইয়াহইয়া, মাওলানা সালাহ উদ্দীন নানুপুরী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা হাফেজ তাজুল ইসলাম, মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলানা জাফর আহমদ, মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা হাজী ইউসুফ ও মাওলানা কারী মুঈনুদ্দীন।

মাহফিলের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাওলানা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, আমীরে হেফাজত শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মুফতী আব্দুল হালীম বোখারী।

প্রধান মুফাসসির হিসেবে উপস্থিত থাকবেন মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী,মাওলানা আব্দুল বাসেত খান।

মাহফিলে বক্তব্য রাখবেন মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক ও মাওলানা হাসান জামিল।

তাফসীর পেশ করবেন শিক্ষাবিদ ও গবেষক ডক্টর আ.ফ.ম খালিদ হোসেন, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা নজরুল ইসলাম কাসেমী, মাওলানা মুশতাকুন্নবী কাসেমী, মাওলানা আবু ইউসুফ মাহমুদী, মাওলানা হামেদ জাহেরী, মুফতী কুতুবউদ্দিন নানুপুরী, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মাওলানা আব্দুল খালেক শরীয়তপুরী, মাওলানা ইসমাঈল খান, মাওলানা রাফি বিন মুনীর ও মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানি প্রমুখ।

তিলাওয়াত করবেন মাওলানা কারী সাঈদুল ইসলাম আসাদ।

এতে করোনাকালে আর্তমানবতার সেবায় অসামান্য অবদান রাখায় আল মানাহিল ওয়েল ফেয়ার ফাউণ্ডেশনের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দীন বিন জমিরকে সংবর্ধনা প্রদান করা হবে।

স্ব বান্ধব উপস্থিত হয়ে মাহফিলকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন সাধারণ সম্পাদক মুহাম্মদ আহসান উল্লাহ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img