বালুচিস্তানের উন্নয়ন পাকিস্তানের সমৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ: পাক সেনাপ্রধান

পাকিস্তানের সেনাবাহিনী প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া বলেছেন যে, পাকিস্তানের সমৃদ্ধির জন্য বালুচিস্তানের উন্নতি আর স্থিতিশীলতা খুবই গুরুত্বপূর্ণ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশান্স (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে যে, সেনাপ্রধান কোয়েট্টা সফর করেছেন এবং ন্যাশনাল ওয়ার্কশপ বালুচিস্তানে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেছেন।

পাকিস্তানের সামরিক বাহিনীর মিডিয়া শাখা বলেছে, ন্যাশনাল ওয়ার্কশপ বালুচিস্তানের উদ্দেশ্য হলো গুরুত্বপূর্ণ জাতীয় নিরাপত্তা ইস্যু, সময়মতো সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া, জাতীয় নিরাপত্তা ব্যবস্থাপনা সিস্টেম এবং জাতীয় ক্ষমতার উপাদানগুলোর ব্যাপারে অংশগ্রহণকারীদের মধ্যে জ্ঞান বাড়ানো।

জেনারেল কমর বলেছেন, সেনাবাহিনীসহ সবপক্ষই বালুচিস্তানের জনগণের আর্থ-সামাজিক অবস্থার উন্নতির জন্য সম্মিলিতভাবে কাজ করছে।

নিরাপত্তি পরিস্থিতি সম্পর্কে তিনি পাক-আফগান ও পাক-ইরান সীমান্তে বেড়া নির্মাণ, প্রদেশজুড়ে নিরাপত্তা বাহিনীকে সুসংহত করা, কোয়েট্টা সেফ সিটি প্রজেক্টসহ অন্যান্য প্রচেষ্টার কথা উল্লেখ করেন। এই প্রদেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতির উপর এই পদক্ষেপগুলো ইতিবাচক ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন তিনি।

জাভেদ বাজওয়া বলেছেন, পাকিস্তানে সবচেয়ে বড় প্রদেশে অশুভ চক্রগুলোর সন্ত্রাসবাদ উসকে দেওয়া ও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টাকে সফল হতে দেওয়া হবে না।

জেনারেল কমর জোর দিয়ে বলেন যে, পাকিস্তানের শান্তি ও সমৃদ্ধি গণতন্ত্র ও এর মূল্যবোধের প্রতি দায়বদ্ধতার সাথে জড়িত।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *