সোমবার, অক্টোবর ১৮, ২০২১

নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি রোধ করুন : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

খেলাফত আন্দোলন বাংলাদেশ খেলাফত আন্দোলন আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী এক বিবৃতিতে ভোজ্য তেল, পিঁয়াজ, চাল, ডাল, চিনি ,আদা, ময়দা, ফলমূল সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের অসাভাবিক মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি বলেন, এমনিতেই করোনা ভাইরাস মহামারীর কারণে মানুষের আয়-রোজগার কমে যাওয়া ও চাকরি হারিয়ে পরিবার নিয়ে অতিকষ্টে মানবেতর জীবনযাপন করছেন। এরই মধ্যে এলপিজি গ্যাসসহ নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধির কারণে দেশের দরিদ্র ও মধ্যবিত্ত নাগরিক নতুন করে হতাশায় ভোগছে। সাশ্রয়ী মূল্যে পণ্য কেনার জন্য টিসিবির ট্রাকের সামনে ভোক্তাদের কাড়াকাড়ি দৃশ্য এর জ্বলন্ত উদাহরণ। পণ্য পরিবহন খরচ বৃদ্ধির অজুহাত দেখিয়ে তরি-তরকারিসহ শাক সবজির দামও বাড়িয়ে দেওয়া হয়েছে। ফলে বাজারে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে সাধারণ মানুষ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, টিসিবির ট্রাকে অনেকেই দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেও পণ্য না পেয়ে খালি হাতে বাড়ি ফিরে যাচ্ছেন। ভোক্তাদের সুবিধার্থে সরকারিভাবে ন্যায্যমূল্যে পণ্য বিক্রির জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, দেশের সব সেক্টর আজ দুর্নীতিবাজ ও অবৈধ সিন্ডিকেটের অভয়ারণ্যে পরিণত হয়েছে । দুর্নীতিবাজদের লুটপাটের কারণে সরকারের সমস্ত উন্নয়ন ও অর্জন ম্লান হয়ে যাচ্ছে।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, বিদেশ থেকে পণ্য আমদানির নামে একচেটিয়া ব্যবসার মাধ্যমে জনগণের পকেট খালি করে লুটেরাদের পকেট ভারি করা হচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেও দুষ্ট চক্রকে নিয়ন্ত্রন করতে পারছে না সরকার। একদল অতিলোভী মুনাফাখোর অসাধু ব্যবসায়ী বাজারে পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে। নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির সাথে কোনো অসাধু সিন্ডিকেটচক্র জড়িত কিনা তা খতিয়ে দেখা খুবই প্রয়োজন।
বর্তমান করোনা পরিস্থিতিতে জনগণের স্বল্প আয় রোজগার প্রতি খেয়াল রেখে অবিলম্বে ভর্তুকি দিয়ে হলেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img