মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

আফ্রিকান দেশগুলো থেকে আসা লোকদের ব্যাপারে বেশি কড়াকড়ি করবো: স্বাস্থ্যমন্ত্রী

আফ্রিকা থেকে আসা কিছু লোক ভুল ঠিকানা দিয়ে বাড়ি চলে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এই যে লোকজন আমাদের ফাঁকি দিয়ে চলে গেল। আমরা অ্যাড্রেস করতে পারছি না। তারা ওই দেশ থেকে এসেছে, মোবাইল ফোনটাও বন্ধ করে রেখেছে, ভুল ঠিকানা দিয়েছে— এই জিনিসগুলো কী রকম! এ জন্য আমরা ওই সব দেশ থেকে আসা লোকজনের ব্যাপারে বেশি কড়াকড়ি করবো। যারা আফ্রিকান দেশগুলো থেকে আসবে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন তো থাকবেই। আমরা ওখান থেকে আসতেই নিরুৎসাহিত করবো।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, আফ্রিকা থেকে কয়েকজন দেশে ফিরে ভুল ঠিকানা দিয়ে গ্রামের বাড়িতে চলে গেছেন। তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। আর এ কারণে যেসব দেশে ওমিক্রন ছড়িয়ে পড়েছে, সেসব দেশ থেকে আসা লোকজনের ব্যাপারে বেশি কড়াকড়ি আরোপ করা হবে।

সম্প্রতি আফ্রিকার বিভিন্ন দেশ থেকে যারা বি. বাড়িয়ায় এসেছেন, তারা যেভাবে এয়ারপোর্ট থেকে সোজা বাড়িতে চলে গেলেন; এ রকম যদি ওসব দেশ থেকে আরও লোকজন আসে তাহলে কি তারা সরাসরি বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন নাকি ব্যবস্থা নেওয়া হবে— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওরা তো আগে চলে গেছে বাড়িতে। আমরা তো ওমিক্রন সম্বন্ধে জানলামই সাত দিন হলো। সব কিছু বলার আগেই তো ওখানে চলে গেছে। এর মধ্যেও আমরা ডিজি হেলথকে নির্দেশনা দিয়েছিলাম। তারা ১৫ দফা নির্দেশনা দিয়েছেন। ন্যাশনাল টেকনিক্যাল কমিটিও পরামর্শ দিয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img