রবিবার, অক্টোবর ১৭, ২০২১

মাদকমুক্ত সমাজ গড়তে সংস্কৃতিকর্মীদের ভূমিকা রাখতে হবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিজের চিন্তা চেতনাকে স্বচ্ছ রাখার পাশাপাশি বাল্যবিবাহ ও মাদকমুক্ত সমাজ গড়তে সংস্কৃতিকর্মীদের ভূমিকা রাখতে হবে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন উন্নয়ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে প্রণোদনা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে জনপ্রতিনিধি, বিবাহ রেজিস্টার ও প্রশাসনকে সোচ্চার হতে হবে। বাল্য বিবাহের কুফল সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করতে হবে। মাদক সমাজকে পঙ্গু করে দিচ্ছে। যুব সমাজকে রক্ষা করতে মাদককে রুখতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সুস্থ সংস্কৃতি চর্চা সমাজে শৃঙ্খলা প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা রাখে। অপসংস্কৃতি থেকে দেশীয় সংস্কৃতিকে রক্ষার জন্য প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি নতুন প্রজন্মকে সুস্থ সংস্কৃতি চর্চায় মনোনিবেশ করতে হবে।

তিনি বলেন, করোনাকালে দেশে খাদ্য সংকট হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালে ক্ষতিগ্রস্ত সকল সেক্টরে প্রণোদনা দিয়েছেন। মানুষের জীবন জীবিকা স্বাভাবিক রেখেছেন। খাদ্যের অভাব হলে ৩৩৩ নম্বরে ফোন করলে দরিদ্রদের খাদ্য সহায়তা পোঁছে দেওয়া হয়েছে। দরিদ্র মানুষের মোবাইলে সহায়তার টাকা পৌঁছে গেছে নিমিষে। এটাই বঙ্গবন্ধুর বাংলাদেশ-শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img