বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

মাওলানা সাঈদীর কর ফাঁকির মামলার সাক্ষ্যগ্রহণ ১৫ মার্চ

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগে করা মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৫ মার্চ ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটির বিচার প্রক্রিয়া হাইকোর্টে চলমান থাকায় সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করেন মাওলানা সাঈদীর পক্ষের আইনজীবীরা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত মামলার পরবর্তী কার্যক্রমের জন্য এ তারিখ ধার্য করেন।

এ উপলক্ষে সকাল ১০টার দিকে মাওলানা সাঈদীকে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এই মামলায় মাওলানা সাঈদী একমাত্র আসামি।

২০১০ সালের ১৯ আগস্ট জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উপকর কমিশনার মাসুমা খাতুন বাদী হয়ে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আয়কর ফাঁকির অভিযোগে এ মামলা করেন। বিচারক ওই মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করে সাঈদীর বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা থাকায় তা আমলে নিয়ে ২২ আগস্ট তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img