মঙ্গলবার, মে ২৪, ২০২২

নতুন করে নির্দেশনা জারি হতে পারে আগামী রবিবার: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সপ্তাহব্যাপী কঠোর বিধিনিষেধ দিয়ে চারদিনের মাথায় শপিংমল, দোকানপাট বন্ধসহ অনেকগুলো নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সরকার। করোনা সংক্রমনের এমন কঠিন সময়ে এমন সিদ্ধান্তের ব্যাখ্যা জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আরেকটু পরিকল্পনা করে আগামী রবিবার নাগাদ নতুন করে নির্দেশনা জারি করা হতে পারে। নিশ্চয়ই আমাদের ভিন্ন কিছু পরিকল্পনা আছে। প্রধানমন্ত্রী সব বিষয়ে নতুন করে নির্দেশনার কথা ভাবছেন।

রবিবার (১১ এপ্রিল) পর্যন্ত নিষেধাজ্ঞা থাকার পরেও কেন দোকানপাট খুলে দেওয়া হলো এমন প্রশ্নে তিনি বলেন, কয়দিন ধরে দোকান খুলে দিতে মালিক কর্মচারীরা রাস্তায় বিক্ষোভ করছিলেন। তাদের এই বিক্ষোভ তাদেরই নিয়ন্ত্রণে থাকছে না। একটি অসাধু চক্র সেই বিক্ষোভের ফায়দা হাসিলের চেষ্টা করছিলো বলে আমরা দেখেছি। এমন পরিস্থিতিতে আসলে দোকান শপিং মল না খুলে দিয়ে উপায় ছিল না। তবে অন্যান্য বিধিনিষেধগুলো আগের মতোই থাকবে। আর দোকান বা শপিংমলে প্রত্যেক ক্রেতা বিক্রেতার স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে। সেসব কেউ মানছেন কিনা সেটাও মনিটরিং করা হবে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে দেওয়া প্রজ্ঞাপনে বলা হয়, শুক্রবার (৯ এপ্রিল) থেকে দেশের সব দোকানপাট, শপিংমল ও বিপণি বিতানগুলো খুলে দেওয়া হলো। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বাস্থ্য বিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এসব শপিংমল, দোকানপাট ও বিপণি বিতানগুলো খোলা রাখতে পারবেন ব্যবসায়ীরা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img