বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১

পৃথিবীর কোনো প্রধানমন্ত্রী মানুষের জন্য এত কিছু করেন না: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে দিয়ে আনন্দ পান। করোনা শুরু হওয়ার পর তিনি কোটি মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন। ৫০ লাখ দরিদ্র মানুষকে আড়াই হাজার করে টাকা দিয়েছেন। ১০ লাখ রোহিঙ্গাকে তিনি আশ্রয় দিয়েছেন খাওয়াচ্ছেন। পৃথিবীর কোনো প্রধানমন্ত্রী মানুষের জন্য এতকিছু করেন না।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) শেরপুরের নকলা উপজেলার বিবিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশুদের সৌরবাতি বিতরণ, মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও মন্দিরের পুরোহিতদের হাতে টিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, করোনার কারণে সারা পৃথিবীতে যখন অর্থনৈতিক মন্দা তখন আমাদের রিজার্ভ রেকর্ড ছাড়িয়েছে। জিডিপি ধরে রেখেছি আমরা। কোভিডের ভ্যাকসিনের জন্য অর্থ বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া সামাজিক নিরাপত্তা বলয় সৃষ্টি করে বয়স্ক, বিধবা, মাতৃত্বকালীন ভাতা দেয়া অব্যাহত রয়েছে।

তিনি বলেন, মুজিববর্ষকে সামনে রেখে যাদের ঘর নেই, জমি নেই তাদের পাকা বাড়ি করে দেওয়া হচ্ছে। ভিক্ষুক, হিজড়া, প্রতিবন্ধী মানুষের জন্যও সামাজিক নিরাপত্তা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। বছরের শুরুতে শিশুদের হাতে কোটি কোটি বই তুলে দেয়া হচ্ছে। একজন প্রকৃত জনদরদী নেতা না হলে এসব করা সম্ভব হতো না।

spot_imgspot_img

আরও