বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

আফগানিস্তানে জাতিসংঘের গাড়িবহরে হামলায় নিহত ৫

কাবুলে জাতিসংঘের একটি গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। হামলায় অন্তত পাঁচজন প্রাণ হারিয়েছেন। নিহতরা সবাই জাতিসংঘের ওই গাড়িবহরের নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) কাবুল থেকে প্রায় ৬০ কিলোমিটার পূর্বে সুরোবি জেলার তাং-এ-হাব্রেশিম এলাকায় জাতিসংঘের গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় এক গাড়িচালক নিহত হলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। এতে প্রাণ হারান গাড়ির আরও চার আরোহী।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এক বিবৃতিতে বলেন, এ হামলায় তালেবান জড়িত। তবে তার অভিযোগ অস্বীকার করেছে সশস্ত্র সংগঠনটি। হামলায় জাতিসংঘের কোনও কর্মকর্তা হতাহত হননি বলেও নিশ্চিত করেছে ইউএনএএমএ।

প্রায় এক বছর আগে মার্কিন সেনা প্রত্যাহারে যুক্তরাষ্ট্রের সঙ্গে তালেবানের চুক্তির পর থেকে আফগানিস্তানে বিদেশি বাহিনী ও কর্মকর্তাদের ওপর হামলার ঘটনা খুব একটা দেখা যায়নি। তবে গত কয়েক সপ্তাহ ধরে সেখানে আবারো হামলা-সহিংসতা বেড়ে গেছে।

গত সপ্তাহেই আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে পরপর তিনটি বিস্ফোরণে অন্তত তিনজন প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন আরও দু’জন। এছাড়া, নানগারহার প্রদেশে পৃথক তিনটি বিস্ফোরণে দুইজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img