বুধবার, অক্টোবর ২৭, ২০২১

মোটরসাইকেলে পেশিশক্তি না দেখিয়ে উন্নয়নের বার্তা পৌছে দিন: পরিকল্পনা প্রতিমন্ত্রী

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, পেশিশক্তি নয়, মেধাভিত্তিক রাজনীতি চর্চা করুন। মোটরসাইকেলে পেশিশক্তি না দেখিয়ে সরকারের উন্নয়নের বার্তা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন। আপনাদের আচরণে যেন জনগণ কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’বিষয়ক বইমেলার উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, সামাজিক ও অর্থনৈতিক দিক দিয়ে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ এক নম্বর অবস্থানে রয়েছে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে ১৯০ দেশের মধ্যে ৫০তম অবস্থানে। এ সরকারের আমলে ব্যাপক পরিবর্তন হয়েছে। ফলে ছেলেদের তুলনায় মেয়েরা লেখাপড়ায় এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এসব হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানেই দেশের উন্নয়ন হওয়া। পাকা সড়কের দিক দিয়ে বাংলাদেশ এখন আমেরিকার চেয়েও এগিয়ে। তাই শেখ হাসিনার উন্নয়নের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। রাজনীতিতে পরিবর্তন হাওয়া বইছে।

ড. শামসুল আলম বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। প্রাথমিকের ৮৫ ভাগ শিক্ষক প্রশিক্ষিত। শিক্ষাকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষকদের আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের মধ্যে বন্ধুসুলভ আচরণ করতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img