শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

দেশে উন্নয়ন হলে দেড় বছরে ২ কোটি লোক দরিদ্র হলো কেন: মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, অনেকে বলেন, দেশে গণতন্ত্র নেই, কিন্তু উন্নয়ন তো হচ্ছে। আমি বলি, দেশে কোনও উন্নয়ন হচ্ছে না, আর গণতন্ত্র তো নেই-ই। উন্নয়ন যদি হয়ে থাকে তাহলে গত এক-দেড় বছরে কেন ২ কোটি লোক দরিদ্র হয়েছে? কয়টা লোকের চাকরি হয়েছে? কয়টা কারখানা হয়েছে? কেবল মেগা প্রজেক্টগুলো হচ্ছে, যেখান থেকে এরা লুট করতে পারে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তি ও সব সাংবাদিকের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক মামলা’ প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, তাদের (সরকার) বলি, একবার প্রমাণ করেন আপনারা গণতন্ত্রে বিশ্বাস করেন। মানুষের বাকস্বাধীনতায় বিশ্বাস করেন। কেউ গণতন্ত্রের কথা বললে তাদের টুটি চেপে ধরছে—এই হলো তাদের অবস্থা।

সাংবাদিক রুহুল আমিন গাজীর মুক্তির বিষয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, একজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মান দেখানো হয়নি। এ মামলার ভিত্তি নেই। তিনি জামিন পাওয়ার অধিকার রাখেন, কিন্তু জামিন দেবে না। এভাবে সব সাংবাদিক বিশেষ করে প্রতিবাদী সাংবাদিক ও লেখকদের লেখনি বন্ধ করার জন্য পাঁয়তারা করা হচ্ছে। যারা গণতন্ত্র ও বাকস্বাধীনতায় বিশ্বাস করে তাদের দাবির প্রতি আমিও সমর্থন জানাই। মুক্তির দাবি জানাই।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img