মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

মহানবী সা.-কে অবমাননার প্রতিবাদে হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের বিক্ষোভ অনুষ্ঠিত

ফ্রান্সে রাষ্ট্রীয় সহায়তায় মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদে হাফেজে কুরআনদের শীর্ষ সংগঠন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) বাদ আসর জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের উত্তর গেইটে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব ও দুআ পরিচালনা করেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান শায়খুল হুফফাজ হাফেজ ক্কারী আব্দুল হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দীন, হাফেজ ক্কারী বজলুল হক, হাফেজ আব্দুল গফফার, মাওলানা নুরুর রশিদ কাশেমী, মুফতী মিনহাজ উদ্দীন, মাওলানা ইমরান নুরুদ্দীন, মুফতী ইবরাহীম আজম ও হাফেজ ক্কারী সিদ্দিক আহমেদ।

সমাবেশ থেকে হাফেজে কুরআনদের এই শীর্ষ সংগঠনটির নেতৃবৃন্দ ৬টি দাবি তুলে ধরেন।

তাদের দাবীসমূহ হলো,

১. ফ্রান্স রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকাতায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার করায় দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোকে মুসলিম বিশ্বের কাছে নিঃশ্বর্ত ক্ষমা চাইতে হবে। ২. বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্রের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে।

৩. ফ্রান্সের সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করে বাংলাদেশ থেকে ফরাসি দুতাবাস প্রত্যাহার করতে হবে। এবং ফ্রান্সের সকল পন্য আমদানী বন্ধ করতে হবে। ৪. বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূতকে অবিলম্বে তলব করে সরকারকে এর প্রতিবাদ জানাতে হবে।

৫. রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে বাংলাদেশের নাস্তিক মুর্তাদদের কটুক্তির বিরুদ্ধে মৃত্যদন্ডেরে আইন পাশ করতে হবে। ৬. দেশের নবীপ্রেমিক সকল নাগরিককে ফ্রান্সের সকল পণ্য ক্রয় ও ব্যবহার বর্জন করে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর প্রতি আন্তরিক ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img