মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

আমেরিকানদের তাড়িয়ে দেওয়ায় তালেবানদের প্রশংসা করা উচিত: ভারতের ঝাড়খণ্ডের বিধায়ক

আফগানিস্তান থেকে আমেরিকান বাহিনীকে বিদায় করায় তালেবানদের প্রশংসা করা উচিত বলে মন্তব্য করেছেন ভারতের ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক এবং সাবেক কার্যকরী সভাপতি ইরফান আনসারি।

তিনি বলেন, আফগানিস্তান থেকে আমেরিকানদের তাড়িয়ে দেওয়ার জন্য তালেবানদের প্রশংসা করা উচিত। আফগানিস্তানে মার্কিন সেনারা কী ধরনের অত্যাচার করত তা আমরা সকলেই জানি। আফগানিস্তানের মাটিতে অত্যাচার চালাচ্ছিল মার্কিন সেনারা। মায়েদের, শিশুদের হেনস্থা করত। এখন আফগানিস্তানের মানুষ ও তালিবান খুশি আছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিধায়ক ইরফান আনসারি তালেবানদের প্রশংসা করে বলেন, সেখানকার মানুষ এখন খুশি। মার্কিন সেনারা সেখানে গিয়ে আফগানিস্তান এবং তালেবানদের সাথে অত্যাচার করছিল। মা-বোন এমনকী বাচ্চাদেরও হয়রানি করছিল। এর বিরুদ্ধে এই লড়াই। ওদের সম্পর্কে যা বাজারে ছড়ানো হচ্ছে তা ভুল।

তালেবানদের বিপ্লবী আখ্যা দিয়ে ইরফান আনসারি বলেন, ব্রিটিশ ও আমেরিকার সেনা যেখানেই যায়, সেখানেই আমজনতার উপর অত্যাচার চালায়। ব্রিটিশদের আগেই তাড়িয়ে দেওয়া হয়েছে। এবার মার্কিন সেনাদেরও তাড়িয়ে দেওয়া হয়েছে। এবার আফগানিস্তানে শান্তি ফিরবে। আফগানিস্তান ও পাকিস্তানে যা হচ্ছে, তার সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।

তিনি বলেন, এটা বিজেপির চালাকি যে তারা শুধু তালেবান ইস্যুতে বিতর্ক করতে চায়, যাতে ভারতের মূল সমস্যা থেকে জনসাধারণের দৃষ্টি সরিয়ে দেওয়া হয়।

দীর্ঘ ২০ বছর পর তালেবানের পুনরায় কাবুল নিয়ন্ত্রণকে স্বাধীনতা হিসেবে উল্লেখ করেছেন কংগ্রেসের এই মুসলিম বিধায়ক। তিনি বলেন, প্রত্যেকেরই স্বাধীনতা পাওয়া উচিত।

তালেবানের শরীয়া আইন সম্পর্কে ইরফান আনসারিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এটা তাদের বিষয়, আমরা কী করে বুঝব যে তারা কী করছে? আপনারা কী কখনও জিজ্ঞেস করেছেন মোদিজী কী করছেন?

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img