শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

ইসরাইলি বসতি স্থাপনে সাহায্যকারীদের কর মওকুফ বন্ধে আবেদন

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলি বসতি স্থাপনে সাহায্যকারীদের কর মওকুফ বন্ধে আমেরিকার অর্থ বিভাগকে আহ্বান জানিয়েছেন দেশটির কংগ্রেসের সদস্য রাশিদা তালিব ও তার প্রগতিশীল বন্ধুরা।

বৃহস্পতিবার (২২ জুলাই) মার্কিন কংগ্রেসের (পার্লামেন্ট) এসব সদস্যরা এ আহ্বান জানান।

ইহুদিবাদী ইসরাইলি বসতি স্থাপনে সাহায্যকারী সংগঠনগুলোর কর মওকুফ বন্ধে আমেরিকার অর্থ বিভাগকে আহ্বানকারী কংগ্রেস সদস্যরা হলেন রাশিদা তালিব, আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ, কোরি বুশ, আন্দ্রে কারসন, মার্ক পোকন, বেটি ম্যাককালাম ও আয়না প্রেসলি।

বৃহস্পতিবার (২২ জুলাই) আমেরিকার অর্থ বিভাগের সচিব জেনেট ইয়েলেনকে এ বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন তারা। আমেরিকার অর্থ বিভাগকে তারা জোর দিয়ে বলেন যে সকল মার্কিন ব্যাক্তি বা সংগঠন আন্তর্জাতিক আইন ভঙ্গ করে (ইসরাইলি বসতি স্থাপনে সাহায্য করছে) তারা কর মওকুফের যোগ্য না।

মার্কিন অর্থ বিভাগকে পাঠানো ওই চিঠিতে তারা বলেন, আমরা খুবই উদ্বিগ্ন যে মার্কিন আমেরিকার দাতব্য সংস্থাগুলো তাদের সাহায্য করছে যারা প্রত্যক্ষভাবে ইসরাইলের ওই সব সংগঠনকে সাহায্য করছে যারা অবৈধ ইসরাইলি বসতি স্থাপনে সাহায্য করছে। এসব কর্মকাণ্ডের মাধ্যমে তারা আন্তর্জাতিক আইন ভঙ্গ করে ইসরাইলের অবৈধ বসতিগুলোকে চিরস্থায়ী করার চেষ্টা করছে।

সূত্র : মিডলইস্ট আই

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img