শনিবার, অক্টোবর ৮, ২০২২

খ্রিষ্টান মিশনারীর অপতৎপরতা রুখে দিতে আলেম সমাজকে যথাযথ ভূমিকা পালন করতে হবে : জমিয়ত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে খ্রিষ্টান মিশনারী জনসেবার অড়ালে মুসলমানদেরকে ধর্মান্তরিত করতে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সারা দেশে বিশেষ করে উত্তরবঙ্গের জেলাগুলোতে অসংখ্য মুসলিম পরিবারকে ধর্মান্তরিত করা হয়েছে। এমনটা চলতে থাকলে অদূর ভবিষ্যতে মহাবিপর্যয় অবধারিত। তাই আলেম সমাজকে খ্রিষ্টান মিশনারীর এই অপতৎপরতা রুখে দিতে যথাযথ ভূমিকা পালন করতে হবে এবং স্থানীয় ধর্মপ্রাণ গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে করণীয় ঠিক করতে হবে।

গতকাল (৩০ জানুয়ারি) দুপুরে ভাটারা থানা জমিয়তের উদ্যোগে হাতিবাড়ী মসজিদে আল্লামা নূর হোছাইন কাসেমী রহ.এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং থানা জমিয়তের সাধারণ সম্পাদক মুফতী আনীসুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

মাওলানা আফেন্দী তাঁর বক্তব্যে বলেন দ্বীনের দাওয়াতী কাজে আল্লামা নূর হোছাইন কাসেমী রহ. যেভাবে দিবারাত্রি পরিশ্রম করে গেছেন আমাদেরকেও সে ভাবে পরিশ্রম করে যেতে হবে এবং সাংগঠনিক নিয়ম-নীতি অনুসরণ করে দাওয়াতী কার্যক্রম জোরদার করতে হবে।

এতে অন্যান্যদের মধ্যে আরো বক্তব রাখেন ঢাকা মহানগর জমিয়তের সহ-সভাপতি ও ভাটারা থানা জমিয়তের সভাপতি মাওলানা মকবূল হোসাইন, মুফতী জাবের কাসেমী, মাওলানা আমজাদ হোসাইন, মাওলানা আমানুল্লাহ ও মাওলানা ইয়াকূব শরীফ প্রমূখ।

spot_img
spot_img

সর্বশেষ