বুধবার, অক্টোবর ২৭, ২০২১

ইসরাইল বাড়াবাড়ি করলে আবারও কঠোর জবাব দেওয়া হবে: হামাস

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র ফাউজি বারহুম বলেছেন, তাদের শক্তি সম্পর্কে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল মারাত্মক ধরনের ভুল হিসাব-নিকাশ করছে।

তিনি বলেন, দখলদাররা পরিস্থিতিকে গুরুত্ব দিচ্ছে না। তারা ফিলিস্তিনি জনগণ ও প্রতিরোধ আন্দোলনগুলোর বার্তাকে বিবেচনায় নিচ্ছে না। তারা ফিলিস্তিনিদের ওপর গুলি চালাচ্ছে; সাংবাদিক, শিশু এবং অন্যান্য লোকজনকে হতাহত করছে।

ইসরাইল সম্প্রতি গাজা উপত্যকায় যে হামলা চালিয়েছে তার কঠোর নিন্দা জানিয়ে ফাউজি বারহুম বলেন, গাজার জনগণের শক্ত প্রতিরোধের মুখে প্রচণ্ড ব্যর্থতা ঢাকার চেষ্টা করছে ইসরাইল।

হামাসের মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইসরাইল বাড়াবাড়ি করলে আবারও তাদেরকে কঠোর জবাব দেওয়া হবে এবং আল আকসা মসজিদ এবং অন্যান্য পবিত্র স্থাপনাগুলোকে সুরক্ষা দেবে হামাস। রকেট ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইহুদিবাদী ইসরাইলকে ধ্বংস করে দেবে হামাস।

গতরাতে ইসরাইলের যুদ্ধ বিমান গাজার মধ্যাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়েছে যাতে অন্তত ১৪০ জন ফিলিস্তিনি আহত হয়েছে। এর মধ্যে দুইজনের অবস্থা গুরুতর।

ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, তাদের জঙ্গিবিমান গাজার চারটি অস্ত্র গুদাম ও অস্ত্র তৈরির স্থাপনায় হামলা চালিয়েছে। সীমান্তে গাজার এক নাগরিকের গুলিতে একজন ইসরাইলি সেনা আহত হওয়ার পর বিমান হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরাইলি বাহিনী। এছাড়া গাজা সীমান্তে সেনাসংখ্যা বাড়িয়েছে এবং আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে।

সূত্র: পার্সটুডে

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img