মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

শিক্ষার প্রসারে শেখ হাসিনার চেয়ে বেশি কোনো সরকার ভূমিকা রাখেনি: মির্জা আজম

শিক্ষার প্রসারে স্বাধীনতা পরবর্তী সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে বেশি আর কোনো সরকার ভূমিকা রাখেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

শনিবার (২৭ নভেম্বর) জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কারণেই করোনা সংকটকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস নেওয়ার মাধ্যমে শিক্ষা ব্যবস্থা সচল রাখা সম্ভব হয়েছে। এছাড়াও নতুন নতুন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী করা হচ্ছে। ইতোমধ্যেই নতুন করে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলোর জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ ও অন্যান্য সুযোগ সুবিধার ব্যবস্থা করছে সরকার। ভবিষ্যতে এসব বিশ্ববিদ্যালয় থেকেই বেরিয়ে আসবে অনেক শিক্ষাবিদ, গবেষক, বিজ্ঞানীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন রেজিস্টার খন্দকার হামিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী প্রমুখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img