বুধবার, আগস্ট ১৭, ২০২২

শতবর্ষী আলেম ক্বারী ইসমাইলের ইন্তেকালে আল্লামা নুরুল ইসলামের শোক

চট্টগ্রামের ফটিকছড়িতে অবস্থিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর-এর ক্বিরাত বিভাগের প্রধান ক্বারী মাওলানা ইসমাইলের ইন্তেকালে গভীর শোক জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ-এর সভাপতি আল্লামা নুরুল ইসলাম।

আজ এক শোক বার্তায় তিনি বলেন, বাবুনগর মাদরাসার ক্বিরাত বিভাগের প্রধান ক্বারী মাওলানা ইসমাইল ইন্তেকাল করেছেন। শতবর্ষী এই আলেম দীর্ঘদিন বাবুনগর মাদরাসায় শিক্ষকতা করেছেন। তাঁর সমবয়সী আলেম দেশে খুব কম আছে। তিনি বহু বিখ্যাত আলেমের সুহবত পেয়েছেন। বিশেষ করে বাবুনগর মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা হারুন বাবুনগরী রহ. স্নেহধন্য ছিলেন তিনি। সারা দেশে তাঁর হাজার হাজার ছাত্র রয়েছে। তাঁর অসংখ্য ছাত্র এখন শাইখুল হাদীস ও বড় বড় মাদরাসার মুহতামিম-মুহাদ্দিস হিসেবে দায়িত্ব পালন করছেন।

আল্লামা নুরুল ইসলাম বলেন, এমন একজন প্রবীণ আলেমের মৃত্যুতে দেশবাসী একজন আল্লাহওয়ালা আলেমে দ্বীনকে হারাল। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করি। দুয়া করি মহান আল্লাহ যেন তাঁর সকল দ্বীনি খিদমতকে কবুল করে নেন এবং জান্নাতের উঁচু মাকাম দান করেন।

আল্লামা নুরুল ইসলাম মরহুমের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও ছাত্র-অনুরাগীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img