বুধবার, আগস্ট ১৭, ২০২২

যুদ্ধ বিধ্বস্ত ফিলিস্তিনে সহায়তা পাঠানোর আহ্বান ডা. জাফরুল্লাহ’র

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বর্বর হামলার শিকার ফিলিস্তিনকে অর্থ ও সামরিক সহায়তা পাঠানোর আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ শনিবার (২২ মে) ফিলিস্তিনের পক্ষে কূটনীতিক তৎপরতা চালাতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে জাতীয় প্রেসক্লাবে ‘সংগ্রামী ফিলিস্তিনিদের প্রতি জাতীয় সংহতি’ শীর্ষক এক অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।

ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করে চিঠি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ডা. জাফরুল্লাহ আরও বলেন, প্রধানমন্ত্রীর এই চিঠি মিষ্টি কথা ছাড়া আর কিছুই না। প্রকৃত অর্থে যদি ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে চান, তাহলে আপনাকে তাদের অর্থায়ন করতে হবে। ফিলিস্তিনিদের সামরিক অস্ত্র দিয়ে সাহায্য করতে হবে।

১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদ বাংলাদেশকে সহায়তা করতে চেয়েছিল বলে উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের জেনারেল ওসমানী ও প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ তাদেরকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছিলেন। তারা বলেছিলেন, যে রাষ্ট্র মানবিক ফিলিস্তিনের বিরুদ্ধে অত্যাচার চালায়, তাদের সাহায্য আমাদের সাহায্য আমাদের প্রয়োজন নেই।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img