শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

তালেবানকে সমর্থন করে পোস্ট দেওয়ার অভিযোগে আসামে গ্রেপ্তার ১৪

তালেবানকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেওয়ার অভিযোগে ভারতের আসাম রাজ্যের ১১ জেলা থেকে কলেজ ছাত্রসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

আসামের ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা দাবি করে বলেন, গ্রেফতারদের কেউ তালেবানকে সরাসরি সমর্থন করেন, কেউ তালেবানকে সমর্থন না দেওয়ায় ভারত সরকার ও গণমাধ্যমের সমালোচনা করেন। যা সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করতে পারে বলে মন্তব্য করেন ওই পুলিশ কর্মকর্তা।

পুলিশের ওই কর্মকর্তা আরও বলেন, তেঁজপুর মেডিকেল কলেজের ছাত্রসহ আসামের ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আসাম পুলিশের একটি সাইবার সেল তাদের গ্রেফতার করে।

জানা যায়, সামাজিক মাধ্যমে তালেবানকে সমর্থন করা ১৭-২০টি আইডি চিহ্নিত করা হয়েছে বলে দাবি করেছে আসামের পুলিশ। রাজ্যেটির বাইরে থেকে তিনটি দুবাই, সৌদি-আরব এবং মুম্বাই থেকে যথাক্রমে একটি করে পোস্ট দেওয়া হয়েছে বলে দাবি করে পুলিশ। তারা সবাই আসামের নাগরিক। পুলিশ বলছে, বাইরের তিন জনের তথ্য যাচাই-বাছাই শেষে ইন্টেলিজেন্স ব্যুরোর কাছে বিস্তারিত তথ্য হস্তান্তর করা হবে।

ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ভায়োলেট বারুয়া বলেছেন, আসাম পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে তালেবানপন্থী মন্তব্যের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিচ্ছে যা জাতীয় নিরাপত্তার জন্য ক্ষতিকর। আমরা এ ধরনের ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করছি।

সূত্র: এনডিটিভি

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img