সোমবার, অক্টোবর ১৮, ২০২১

ভারতের সঙ্গে ফ্লাইট চালুর সিদ্ধান্ত আপাতত বাতিল: বেবিচক

ভারত ও বাংলাদেশের বিমান চলাচল কর্তৃপক্ষের মধ্যে ফ্লাইট পুনরায় চালুর বিষয়ে চুক্তি না হওয়ায়, আপাতত দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর সিদ্ধান্ত বাতিল হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে।

এর আগে গত ৪ আগস্ট ভারতের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরকে (ডিজিজিএ) এয়ার বাবল চুক্তির আওতায় ১১ আগস্ট থেকে ফ্লাইট পুনরায় শুরুর অনুমোদন চেয়ে একটি চিঠি দেয় বেবিচক।

বেবিচকের একজন শীর্ষ কর্মকর্তা বলেন, আমরা এখনও তাদের কাছ থেকে চিঠির কোনো উত্তর পাইনি। এ কারণে আমাদের পক্ষে এখনই বলা কঠিন যে দুই দেশের মধ্যে ফ্লাইট আবার কবে শুরু হবে।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন কর্মকর্তা বলেন, আমরা রবিবার থেকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করেছিলাম। কিন্তু ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে এ বিষয়ে অনুমোদন পাওয়া যায়নি। এ বিষয়ে চুক্তি সই হলে আমরা নতুন তারিখ ঘোষণা করব।

এতে ভারতের দুটি উড়োজাহাজ চলাচল সংস্থা স্পাইসজেট ও ইন্ডিগোর ফ্লাইট চালুর কথা থাকলেও, সেগুলোও বাতিল করা হবে। স্পাইসজেটের ২৬ আগস্ট থেকে ফ্লাইট কথা ছিল এবং ইন্ডিগোর পরের দিন ফ্লাইট শুরু করার কথা ছিল।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের কারণে চলতি বছরের এপ্রিল মাসে দুই দেশের মধ্যে ফ্লাইট স্থগিত করা হয়েছিল।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img