বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

আফগানিস্তানে বিদেশী দূতাবাসগুলো আবারো চালুর আহ্বান জানালেন মোল্লা বেরাদার

আফগানিস্তানে বিদেশী দূতাবাসগুলো আবারো চালু করতে বিশ্বের কাছে আহ্বান জানিয়েছেন দেশটির উপপ্রধামন্ত্রী মোল্লা আব্দুল গনী বেরাদার।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় কাবুলে চীন, রাশিয়া ও পাকিস্তানসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে বৈঠককালে তিনি এ আহ্বান জানান।

মোল্লা আবদুল গনি বেরাদার বলেন, আফগানিস্তানের ইসলামিক আমিরাত সরকারের নীতিতে কোনো দেশের ক্ষতি করার কোনো পরিকল্পনা নেই। এসব দেশগুলোর উচিৎ কাবুলে তাদের দূতাবাসগুলো আবারো চালু করা।

তিনি বলেন, আফগানিস্তানের ইসলামিক আমিরাত সরকার বিশ্বের সকল দেশের সাথে ভালো সম্পর্ক তৈরি করতে চায়। যদি কারো কোনো সমস্যা থাকে, তিনি ওই বিষয়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা আলোচনা ও বোঝাপড়ার মাধ্যমে সমাধানে প্রস্তুত। কারো ক্ষতি করার কোনো পরিকল্পনা বা নীতি নেই আমাদের। ভবিষ্যতে আফগানিস্তান হবে শান্তির নীড়।

ওই বৈঠকে অংশ নিয়ে আফগান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকী বলেন, ইসলামিক আমিরাত সরকার নতুন করে সব শুরু করতে চায়। আমরা একটি নতুন রাজনৈতিক অধ্যায়ের সূচনা করতে চাই। এর মাধ্যমে দেশে জনবান্ধব সরকার প্রতিষ্ঠা করতে চাই আর বিদেশে বিশ্বের সকল দেশ আর এ অঞ্চলের দেশগুলোর সাথে ভালো সম্পর্ক তৈরি করতে চাই।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img