ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার হুমকি দিলেন মরিয়ম নওয়াজ

পাকিস্তানের ক্ষমতাসীন ইমরান খান সরকারকে ক্ষমতাচ্যুত করার হুমকি দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ।

তিনি বলেন, “ইমরান নিয়াজি, আপনি আপনার মতো করে সরে দাঁড়ান, অন্যথায় জনগণ আপনাকে ছুড়ে ফেলে দেবে। তখন কোনও আশ্রয়কেন্দ্রে আপনার আশ্রয় মিলবে না।”

শুক্রবার দেশটির ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)-এর মহাসমাবেশ থেকে এই হুঙ্কার দেন তিনি।
পাঞ্জাবের গুজরানওয়ালাবাগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে মরিয়ম নেওয়াজ, বিলওয়াল ভুট্টো-জারদারিসহ পিডিএম’র নেতৃবৃন্দ ইমরান সরকারকে ক্ষমতাচ্যুত করতে আন্দোলনের ডাক দেন। এটাকে জনগণের দাবি বলে উল্লেখ করেন তারা।

পিডিএম’র প্রথম এই সমাবেশে মরিয়ম, বিলওয়াল ছাড়াও উপস্থিত ছিলেন মাওলানা ফজলুর রহমান, মাহমুদ আসাকজাইসহ আরও অনেক নেতা। এই সমাবেশে কেবল দেশটির অভ্যন্তরীণ বিশ্লেষকদের পাশাপাশি নজর ছিল বিদেশিদের।

আগেই ধারণা করা হচ্ছিল, এই সমাবেশের মাধ্যমে পাকিস্তান মুসলিম লিগ- নওয়াজের শক্তি প্রদর্শিত করানো হবে। কেননা গুজরানওয়ালা দলটির শক্ত ঘাঁটি। সত্যি বলতে, লন্ডনে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের নির্দেশনাতেই অনুষ্ঠিত হয় এই সমাবেশ।

জিন্নাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই সমাবেশে পর্যাপ্ত জনসমাগম নিয়ে প্রশ্ন তুলেছিলেন পাকিস্তান কেন্দ্রীয় সরকারের তথ্যমন্ত্রী শিবলি ফরাজ।

পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলওয়াল ভুট্টো বলেন, “প্রধানমন্ত্রী কাশ্মীর ইস্যুতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করতে শুধু ব্যর্থই হননি, উপরন্তু এই ভূখণ্ডকে মোদির কাছে বিক্রি করার চেষ্টা চালিয়েছেন।”

তিনি আরও বলেন, “পুতুল ও সেনা নির্বাচিত নিয়াজি (ইমরান খান নিয়াজি) আপনি চুপ থাকুন। তবে কাশ্মীর ইস্যুতে আমরা চুপ থাকব না।”

মাওলানা ফজলুর রহমান বলেন, “ইমরানের ‘ভুয়া’ সরকারকে আগামী কিছুদিনের মধ্যে তার ভাগ্যবরণ করতে হবে। আসছে দিনগুলোতে ভুয়া শাসকদের তাদের ভাগ্য মিটিয়ে দেওয়া হবে। আল্লাহ চাইলে, ডিসেম্বর নাগাদ এই সরকারকে দেখা যাবে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *