বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

চাঁদাবাজির দায়ে বরিশালে ইউপি চেয়ারম্যান সাময়িক বহিষ্কার

বরিশালে পরিবহন সেক্টরে চাঁদাবাজির মামলায় কারাগারে থাকা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কামাল হোসেন মোল্লা লিটনকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সোমবার (০৯ নভেম্বর) বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

কামাল হোসেন মোল্লা লিটন সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বরিশাল জেলা টেম্পু মালিক-শ্রমিক ইউনিয়নের সভাপতি।

ইউএনও মুনিবুর রহমান বলেন, পরিবহন সেক্টরে চাঁদাবাজির মামলা ও ওই মামলায় তাকে কারাগারে পাঠানোর ঘটনায় গত ৩ নভেম্বর কামাল হোসেন মোল্লা লিটনকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এছাড়া আগামী ১০ দিনের মধ্যে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না সেই কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে। আমাদের মাধ্যমে চেয়ারম্যানের জবাব মন্ত্রণালয়ে পাঠানো হবে।

গত ২২ জুলাই রাতে গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ইনচার্জ শহীদুল ইসলাম বাসায় যাবার পথে লিটন মোল্লার অনুসারীরা চাঁদার টাকা দাবি করে মারধর করে এবং তার সাথে থাকা ২ লাখ ৪৩ হাজার ৯০০ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় লিটন মোল্লাকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে কাউন্টার ইনচার্জ এয়ারপোর্ট থানায় একটি চাঁদাবাজি মামলা করেন।

এরপর গত ৯ আগস্ট বিএমএফ কাউন্টারে চাঁদাবাজিকালে কামাল হোসেনের শ্যালক কামরুলকে আটক করে পুলিশ। পরে ওই ঘটনায় দায়ের হওয়ায় মামলাতেও কামাল হোসেনকে আসামি করা হয়। ওই দুই মামলার পরিপ্রেক্ষিতে গত ২৯ সেপ্টেম্বর বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কামাল হোসেন আত্মসমর্পন করে জামিন আবেদন করলে বিচারক তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img