মহানবী সা.-কে অবমাননার প্রতিবাদে সন্দ্বীপে ইত্তেহাদুল মাদারিসিল ক্বাওমিয়্যাহ’র বিক্ষোভ

ফ্রান্সে রাষ্ট্রীয় সহায়তায় মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদে সন্দ্বীপে ইত্তেহাদুল মাদারিসিল ক্বাওমিয়্যাহ’র উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ নভেম্বর) ইত্তেহাদুল মাদারিসিল ক্বাওমিয়্যাহর সভাপতি মাওলানা মাহবব উল্লাহর সভাপতিত্বে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল পূর্ব সমাবেশে বক্তাগণ বলেন, মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের প্রাণের চেয়েও প্রিয়। অগণিত মুমীন মুসলমান হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহুু আলাইহি ওয়া সাল্লাম এর জন্য জান কুরবান দিতে প্রস্তুত। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বিরুদ্ধে বিরুপ কোনো মন্তব্য দুইশো কুটি মুসলমান মেনে নিবেনা। ফ্রান্স সরকার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের যে ধৃষ্টতা দেখিয়েছে তা মুসলিম উম্মাহ’র হৃদয়ে চরমভাবে আঘাত করেছে। অত্যান্ত দুঃখের বিষয় হলো ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদের ঝড় উঠলেও তা বন্ধ না করে এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। ফ্রান্সের এমন অসভ্য, বর্বর ও হীন কর্মকাণ্ডে মুসলীম বিশ্বের পাশাপাশি বিশ্ব সম্প্রদায়ও ধিক্কার ও প্রতিবাদ জানিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ সরকারের প্রতি আমাদের আহ্বান, মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে এ বর্বরতার প্রতিবাদ স্বরূপ বাংলাদেশে অবস্থিত ফ্রান্স দূতাবাস এবং বাংলাদেশের বাজারে ফ্রান্সের সকল পণ্য ক্রয়-বিক্রয়, মজুদ ও আমদানি বন্ধ করুন।

বক্তাগণ আরো বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননার ঘটনায় সরকারের নিরবতা রহস্যজনক। যা কিছুতেই কাম্য নয়। সংসদে জরুরী অধিবেশন ডেকে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। এবং দেশের শিক্ষা ব্যবস্থার সকল ধারার পাঠ্যপুস্তুকে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জীবনী অন্তর্ভুক্ত করতে হবে।

সমাবেশে প্রস্তাবনা পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর ছিদ্দিক। সমাবেশ শেষে মিছিল নিয়ে দুই কিলোমিটার পথ প্রদক্ষিণ করে সন্দ্বীপ উপজেলা অফিসের সামনে অবস্থান করে। এবং সাত সদস্যের একটি টিম স্থানীয় নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন, মাওলানা হাফেজ আহমদ, মাওলানা ঈসা, মাওলানা আবুল ফজল, মাওলানা শিহাবুদ্দীন, মাওলানা উবাইদুল্লাহ, মাওলানা এহছান উল্লাহ, মুফতী মানজুরুল হাসান, মাওলানা আব্দুল হামিদ, মুফতী নুর হোসেন, মুফতী এহসান উল্লাহ, মাওলানা ওমর ফারুক ফয়সাল ও মাওলানা নাজিম উদ্দীন ভুঁইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *