‘ফ্রান্সের সঙ্গে সম্পর্ক ছিন্নের বিষয়টি বিবেচনা করছে পাকিস্তান’

পাকিস্তানের জাতীয় সংসদ স্পিকার আসাদ কায়সার বলেছেন, মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদে ফ্রান্সের সঙ্গে সম্পর্ক ছিন্নের বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

সোমবার (৯ নভেম্বর) পাকিস্তানের বিভিন্ন শহরে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত থাকার পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বললেন।

স্পিকার আসাদ কায়সার বলেন, পাকিস্তানের জনগণ কখনোই পবিত্র ইসলাম ধর্ম এবং মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননা সহ্য করবে না। এ কারণে পাকিস্তানের জাতীয় সংসদ ফ্রান্সের সঙ্গে সম্পর্ক চ্ছিন্ন করার দাবি বিবেচনা করে দেখবে।


ট্রাম্প জঘন্যতম; তবে বাইডেনের প্রতিও আস্থা রাখা যায় না: হামাস নেতা
নভেম্বর ৯, ২০২০


ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রভাবশালী নেতা ইসমাইল রিদওয়ান বলেছেন, আমেরিকার বিদায়ী ট্রাম্প সরকার ফিলিস্তিন ইস্যুতে জঘন্যতম আচরণ করেছেন, তবে ফিলিস্তিনীরা নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিষয়েও খুব একটা আশাবাদী নন। এর কারণ হলো, আমেরিকার সব সরকারের পররাষ্ট্র নীতি হচ্ছে দখলদার ইহুদিবাদী ইসরাইলের প্রতি সমর্থন ও সহযোগিতা দেওয়া।

তিনি আরো বলেন, ফিলিস্তিনিদেরকে নিজেদের শক্তি-সামর্থ্য বাড়াতে হবে এবং জাতীয় ঐক্য জোরদার করতে হবে যাতে তারা সব ধরনের হুমকি ও সংকট মোকাবেলা করতে সক্ষম হয়।

ফিলিস্তিনিদেরকে ট্রাম্প সরকারের আমলের ষড়যন্ত্র ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’, ভূমি দখল এবং দখলদার ইসরাইলের সঙ্গে বিভিন্ন দেশের সম্পর্ক স্বাভাবিকীকরণের প্রক্রিয়া ঠেকাতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে তিনি জানান।

ইসমাইল রিদওয়ান আরো বলেন, প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের ক্ষমতা শেষ হতে চলেছে। তিনি ফিলিস্তিন ইস্যুতে সবচেয়ে খারাপ আচরণের রেকর্ড সৃষ্টি করে গেলেন।

ফিলিস্তিনি এই নেতা ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের দখলদারি ও সন্ত্রাসী কার্যক্রমের প্রতি সমর্থন বন্ধ করতে আমেরিকার প্রতি আবারও আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *