ফের ভোট গণনা হবে বাইডেনের এগিয়ে থাকা জর্জিয়ায়

আমেরিকার জর্জিয়া অঙ্গরাজ্যে ভোটের ফল নিরীক্ষার ঘোষণা দিয়েছেন রাজ্যটির সেক্রেটারি অব স্টেট ব্রাড রাফেনস্পারগার। এতে সেখানকার সব ভোট আবার হাতে পুনর্গণনা করা হবে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

রাজ্যটিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেন ১৪ হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন।-আল-জাজিরার খবরে এমন তথ্য মিলেছে।

বুধবার ব্রাড রাফেনস্পারগার এক সংবাদ সম্মেলনে বলেন, চলতি সপ্তাহের শেষে তিনি এই পদক্ষেপ শুরু করতে চান, যা শেষ হবে ২০ নভেম্বর।

ভোটের ব্যবধান বেশি না হওয়ায় পুনর্গণনা হাতে হাতেই করতে হবে বলে মন্তব্য করেন তিনি। বললেন, সব ভোট আবার হাতে গণনা করে ২০ নভেম্বরের মধ্যে সার্টিফাই করা হবে। হাতে গণনার ফলে জর্জিয়ায় ট্রাম্প জয় পেয়ে যাবেন বলে মনে হচ্ছে না। ভোট গণনায় জর্জিয়ার ফল বাইডেনের বিপক্ষে গেলেও ইলেকটোরেল কলেজের হিসাবে তার জয় থেমে থাকবে না।

১৯৯২ সালের পর এ রাজ্যে কোনো ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জয়লাভ করতে পারেননি। এবারের নির্বাচনে জো বাইডেন এগিয়ে থাকার পরই রাজ্যের দুজন রিপাবলিকান সিনেটর ব্র্যাড রাফেনসপার্গারের পদত্যাগ দাবি করেন।

রাজ্যের ৯৯ শতাংশ কেন্দ্রের ভোট গণনার পর ট্রাম্পের চেয়ে জো বাইডেন ১৪ হাজারের বেশি ভোট পেয়েছেন।

ট্রাম্পের প্রচার শিবির থেকে মিশিগান রাজ্যের ভোট সার্টিফাই করা বন্ধ রাখার আবেদন জানিয়ে ফেডারেল আদালতে মামলা করা হয়েছে। এর আগে রাজ্যের আদালতে ট্রাম্প শিবিরের এমন একটি আবেদন বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *