প্রধানমন্ত্রী শান্তির জন্য নোবেল পেতে পারেন, আমরা সেই অপেক্ষায় আছি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন সন্ত্রাসবাদ দমনে বিশ্ব নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করছেন। তিনি শান্তির জন্য নোবেল পেতে পারেন। আমরা সেই অপেক্ষায় আছি।

বৃহস্পতিবার চট্টগ্রামের বাঁশখালী পাইলট উচ্চবিদ্যালয়ের মাঠে জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে আসাদুজ্জামান খান এসব কথা বলেন। বেলা আড়াইটার দিকে র‍্যাব ৭ এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে খুলনা থেকে আগে আত্মসমর্পণকারীদের নিয়ে অনলাইনে যুক্ত হয় র‍্যাব ৬ ও ৮।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের অগ্রগতির সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতির অগ্রগতির জন্য দস্যু ও সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হবে। তবে যাঁরা ভুল স্বীকার করবেন, তাঁদের পুনর্বাসন করা হবে। আর্থিক সহায়তা হিসেবে তাঁদের অ্যাকাউন্টে টাকা চলে যাবে।

অনুষ্ঠানে চট্টগ্রামের বাঁশখালী এবং কক্সবাজারের মহেশখালী, কুতুবদিয়া ও পেকুয়া উপজেলার ১১টি দস্যুবাহিনীর ৩৪ জন সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন। এ সময় দস্যুরা আসাদুজ্জামান খানের হাতে ৯০টি দেশি-বিদেশি অস্ত্র ও ২ হাজার ৫৬টি গুলি তুলে দেন।

আত্মসমর্পণ শেষে র‍্যাব ৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান হয়। এতে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি পাবনা–১ আসনের সাংসদ শামসুল হক টুকু, বাঁশখালী আসনের সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দিন ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *