বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

শহীদ আবরার হত্যা: ২২ ডিসেম্বর বদলি সংক্রান্ত আদেশ দাখিলের নির্দেশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় আসামিপক্ষের আইনজীবীদের অনাস্থার পর উচ্চ আদালতে বদলিসংক্রান্ত আদেশ দাখিলের জন্য আগামী ২২ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

রবিবার (৬ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

এ বিষয়ে আইনজীবী পক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ বলেন, ‘আজ আসামিদের অনাস্থা আবেদনের ওপর শুনানির জন্য ধার্য ছিল। এরপর আদালত উভয় পক্ষের শুনানি উচ্চ আদালতের বদলি সংক্রান্ত আদেশ দাখিলের জন্য আগামী ২২ ডিসেম্বর দিন করেন। এখন আমরা নকল তুলে উচ্চ আদালতে যাব।’

এর আগে গত ৩ ডিসেম্বর নিরপেক্ষ বিচার নিয়ে আসামিদের ন্যায়বিচার পাওয়ার আশঙ্কা থাকায় কারাগারে আটক ২২ আসামির পক্ষে তাদের আইনজীবী আদালতের প্রতি অনাস্থা দেন আবেদনের মাধ্যমে। একই সঙ্গে মামলাটি বদলির বিষয়ে বদলি মিসিং দায়েরের জন্য উচ্চ আদালতে সময় প্রার্থনা করেন। পরে এ বিষয়ে শুনানির জন্য আদালত ৬ ডিসেম্বর দিন ধার্য করেন।

এ মামলায় মোট ৬০ সাক্ষীর মধ্যে ৪০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

গত ৫ অক্টোবর এ মামলার বাদী ও আবরারের বাবা বরকতুল্লাহর আদালতে সাক্ষ্য দেন। এর মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। তার আগে ১৫ সেপ্টেম্বর এ মামলার অভিযোগ গঠন করেন আদালত। গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ওয়াহিদুজ্জামান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে ২৫ আসামিকে অভিযুক্ত করা হয়।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনার পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন আবরারের বাবা বরকত উল্লাহ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img