রবিবার, আগস্ট ১, ২০২১

মাওলানা ইমদাদুল হক হবিগঞ্জীর ইন্তেকালে মাওলানা সালাহউদ্দীন জাহাঙ্গীরের শোক

শায়খুল হাদিস মাওলানা ইমদাদুল হক হবিগঞ্জীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বার্মিংহাম বেলাল একাডেমী এন্ড মাসজিদ (ইউকে) -এর ইমাম ও সেক্রেটারি, বিশিষ্ট মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাওলানা সালাহউদ্দীন জাহাঙ্গীর।

আজ এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

আজ (৬ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর রাতে ইংল্যান্ডের একটি হাসপাতালে ৮১ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন মাওলানা ইমদাদুল হক হবিগঞ্জী।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ।

মাওলানা ইমদাদুল হক হবিগঞ্জী ২ ছেলে ও ৩ মেয়ের জনক ছিলেন। জীবনের শেষ বছরগুলোতে তিনি ছেলেদের সাথে ইংল্যান্ডে থাকতেন।

শায়খুল হাদিস ইমদাদুল হক হবিগঞ্জী রহ. দাওরা ফারেগের পর থেকেই দেশের বিভিন্ন মাদরাসায় শাইখুল হাদিস হিসেবে সুনামের সাথে শিক্ষকতা করেন। ময়মনসিংহের জামিয়া ইসলামিয়ায় শিক্ষক ছিলেন তিনি।

এছাড়াও তিনি সিলেটের ঐতিহ্যবাহি দরগাহ মাদরাসা, জামেয়া মাদানিয়া বিশ্বনাথ ও ঢাকার মালিবাগ মাদরাসায় অধ্যাপনা করেছেন। সর্বশেষ তিনি সিলেটের ঐতিহাবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া তোয়াক্কুলিয়া রেঙ্গা মাদরাসার শায়খুল হাদিসের দায়িত্ব পালন করেন। তিনি মসজিদুল হারাম ও মক্কার সওলতিয়া মাদরাসায় বিভিন্ন সময়ে হাদিসের দরস দেন।

এছাড়াও বাংলাদেশের জাতীয় ঈদগাহের ইমামমের দায়িত্বও পালন করেছিলেন মাওলানা ইমদাদুল হক হবিগঞ্জী রহ.। পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশনের সম্পাদনা পরিষদের সদস্য ছিলেন তিনি।

- Advertisement -spot_img

সর্বশেষ