রবিবার, আগস্ট ১, ২০২১

মহানবী (সা.) গোটা বিশ্ববাসীর জন্য ছিলেন রহমতস্বরূপ: মাওলানা ওবাইদুল্লাহ হামজা

মাহবুবুল মান্নান


চট্টগ্রাম জামেয়া ইসলামিয়া পটিয়ার সহকারী মুহতামিম বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা ওবাইদুল্লাহ হামজা বলেছেন,সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ মহানবী হযরত মুহাম্মদ (সা.) কোনো একটি বিশেষ দল বা সম্প্রদায়ভুক্ত নবী ছিলেন না এবং তিনি ছিলেন সমগ্র বিশ্বের মানুষের জন্য বিশ্বনবী ও রহমতস্বরূপ। কারণ তাঁর পর দুনিয়ায় আর কোনো নবীর আগমন ঘটবে না।

শুক্রবার(৪ ডিসেম্বর)চট্টগ্রাম চন্দনাইশ পাঠানদন্ডী আঞ্জুমানে হিলফুল ফুজুল মঈনুল ইসলাম পাঠাগারের ব্যবস্থাপনায় আয়োজিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ওবাইদুল্লাহ হামজা আরো বলেন, মহানবী (সা.) পৃথিবীতে আবির্ভূত হন এমন এক কঠিন সময়ে যখন সমগ্র পৃথিবী আইয়ামে জাহেলিয়াতের মধ্যে নিমজ্জিত ছিল। কোথাও শান্তি ছিল না, স্বস্তি ছিল না, ধর্মের নামে অধর্ম বিরাজ করছিল সর্বত্র। শিরক ও কুফরের বেড়াজালে আবদ্ধ হয়ে পড়েছিল সবাই। পৃথিবীর সেই করুণ অবস্থা নিরসনের জন্য আল্লাহ রাব্বুল আলামিন তার প্রিয় হাবিব হজরত মুহাম্মদ(সা.)-কে সিরাজুম মুনিরা বা প্রদীপ্ত চেরাগরূপে প্রেরণ করে মানবজাতিকে সঠিক পথের দিশা দিয়েছেন।

মাওলানা মুহাম্মাদ এহছান ও মাওলানা মাহবুবুল মান্নান এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত ইসলামী সম্মেলনে আরো বয়ান করেন মাওলানা আব্দুর রহিম মুরাদাবাদী, মাওলানা আব্দুল্লাহ আল মারুফ, মাওলানা মফজল আহমদ, মাওলানা হাফেজ রহমত উল্লাহ ও মাওলানা ইমতিয়াজ হোসাইন প্রমুখ।

সম্মেলনে প্রথম ও দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা হাফেজ রহমত উল্লাহ ও মুহাম্মাদ এহছানুল হক।

সংগঠনের সভাপতি মাওলানা সরওয়ার কামাল শুভেচ্ছা বক্তব্য রাখেন ও সম্মেলনে আগত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

- Advertisement -spot_img

সর্বশেষ