রবিবার, আগস্ট ১, ২০২১

ফিলিস্তিনে দখলদারিত্ব পাকাপোক্ত করতে আফ্রিকা থেকে আনা হয়েছে ৫০০ ইহুদীকে

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনের ভূখণ্ডে দখলদারি পাকাপোক্ত করতে আরও কয়েকশ’ ইহুদিকে আফ্রিকা থেকে সেখানে নিয়ে গেছে। ইসরাইলি সূত্রগুলো বলছে, ইসরাইলি সরকারের প্রচেষ্টায় ইথিওপিয়া থেকে ৫০০ ইহুদিকে আনার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তারা এরইমধ্যে ইসরাইলে এসে পৌঁছেছে।

ফিলিস্তিনিদের বাড়িঘর দখল করে বিভিন্ন উপশহর নির্মাণের পর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ইহুদিবাদীদের সেখানে জড়ো করা হচ্ছে। এর আগেও নানা ধরণের লোভ দেখিয়ে আফ্রিকা থেকে বহু ইহুদিকে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলে এনেছে দখলদারেরা।

তবে ইসরাইলে আসা ওই আফ্রিকানদের অনেকেই অভিযোগ করেছেন, তাদের সঙ্গে বর্ণবাদী আচরণ করা হচ্ছে।

সম্প্রতি ইসরাইলি যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ বলেছিলেন, খুব শিগগিরই ইথিওপিয়া থেকে শত শত ইহুদি ইসরাইল এসে পৌঁছাবে। বেন গুরিয়ান বিমান বন্দরে তাদেরকে স্বাগত জানানো হবে বলেও এর আগে খবর বেরিয়েছিল।

ব্রিটেন ও আমেরিকাসহ পাশ্চাত্যের সহযোগিতায় ফিলিস্তিনি মুসলমানদেরকে তাদের ঘরবাড়ি থেকে বিতাড়িত করে ১৯৪৮ সালে আনুষ্ঠানিকভাবে ইসরাইল নামক ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র প্রতিষ্ঠা করা হয়।

এখনও ফিলিস্তিনিদেরকে তাদের ঘরবাড়ি থেকে বের করে দিয়ে নতুন নতুন উপশহর নির্মাণ অব্যাহত রয়েছে। অবশ্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সমাজ মুখে মুখে এ ধরণের উপশহর নির্মাণের বিরোধিতা করে যাচ্ছে।

- Advertisement -spot_img

সর্বশেষ