রবিবার, আগস্ট ১, ২০২১

সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জনগণের সাংবিধানিক অধিকারের পরিপন্থী : খেলাফত মজলিস

ঢাকা মহানগরীতে সরকারের পূর্বানুমতি ছাড়া সভা-সমাবেশের উপর সরকারের নিষেধাজ্ঞা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সভা-সমাবেশের উপর আরোপিত এ গণবিরোধী নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবী জানিয়েছে খেলাফত মজলিস।

আজ প্রদত্ত এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ঢাকা মহানগরীতে সভা-সমাবেশের উপর ডিএমপি’র মাধ্যমে সরকারের এ নিষেধাজ্ঞা জনগণের সাংবিধানিক অধিকারের পরিপন্থী। রাজনৈতিক দল, ধর্মীয় ও সমাজিক সংগঠনের সভা-সমাবেশের উপর ডিএমপি’র পক্ষ থেকে শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কা দেখিয়ে বিধি নিষেধ আরোপ করে জনগণের সভা-সমাবেেশর অধিকার ক্ষুন্ন করা হয়েছে। জনগণের ন্যায় সঙ্গত অধিকার আদায়ে মিটিং- মিছিলের মৌলিক অধিকার কোনভাবেই সীমিত করা যাবে না। মূলতঃ সার্বিকভাবে ব্যর্থ বর্তমান সরকার জনরোষের ভয়ে ভীত বলেই এ ধরনের বিধিনিষেধ আরোপ করে জনগণের মতপ্রকাশের স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করতে চাচ্ছে।

বিবৃতিতে নেতৃদ্বয় ঢাকা মহানগরীতে সভা-সমাবেশের উপর আরোপিত ডিএমপির নিষেধাজ্ঞা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান। একইসাথে জনগণের সকল মৌলিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিতের আহ্বান জানান।

- Advertisement -spot_img

সর্বশেষ