রামু দারুল কুরআন নুরানী একাডেমীর পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ

মাহবুবুল মান্নান


ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় সম্পন্ন হলো কক্সবাজার রামু উপজেলার লম্বরীপাড়ার সর্বপ্রথম নূরানী শিক্ষা প্রতিষ্ঠান দারুল কুরআন নুরানী একাডেমীর পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ।

মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ৯ টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের উপদেষ্টা, আলহাজ্ব কবি কাজী মোহাম্মদ আলী। তিনি বলেন, কুরআনুল কারীমের সহীহ তিলাওয়াত ও ইসলামের বুনিয়াদী তা’লীম দেয়ার লক্ষ্যে এক যুগান্তকারী ও বিশেষায়িত শিক্ষা পদ্ধতির ‘নূরানী শিক্ষাধারা’। সেই সাথে এ শিক্ষাধারায় রয়েছে প্রয়োজনীয় সাধারণ শিক্ষাদানের ভারসাম্যপূর্ণ ব্যবস্থা। তাই এ পদ্ধতির শিক্ষা ব্যবস্থা বাংলাদেশের শহর, নহর, গঞ্জ -গ্রামে ব্যাপক সমাদৃতি লাভ করেছে। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠিত লম্বরীপাড়া দারুল কুরআন নুরানী একাডেমী প্রতিষ্ঠার চার বছরের মধ্যেই বৃহত্তর এলাকার কোমলমতি শিশুদের মাঝে সুশিক্ষার আলো ছড়িয়ে দেয়ার মধ্যদিয়ে আলোকিত শিক্ষাঙ্গন হিসেবে কৃতিত্বপূর্ণ দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি নুরানী শিক্ষা বিপ্লব ছড়িয়ে দেয়ার অভিপ্রায়ে এ নূরানী একাডেমীর প্রতি সহযোগিতার হাত প্রসারিত করার জন্য ইসলাম অনুরাগীদের প্রতি আহবান জানান।

এলাকার প্রবীণ আলেমদ্বীন, বৃহত্তর লম্বরীপাড়া ওলামা ও ইমাম পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।

একাডেমীর শিক্ষক হাফেজ জয়নাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আলহাজ্ব মামুনুর রশিদ।

অনন্য সুন্দর এ আয়োজনে একাডেমীর চলতি শিক্ষাবর্ষের নার্সারী, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের বিশেষায়িত পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে অতিথি ছিলেন, রাজারকুল জামালুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা জসিম উদ্দিন, রামু দারিয়ারদিঘী মদীনাবাগে নবপ্রতিষ্ঠিত দারুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ শওকত আলী, দারুল নূরানী একাডেমী উন্নয়ন পরিষদ সদস্য, দুবাই প্রবাসী আব্দুর রহমান হিরু, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের কৃতি ছাত্র ওসমান গণি রাসেল, তরুণ শিক্ষানুরাগী খোরশেদ আলম সিকদার।

এছাড়াও উপস্থিত ছিলেন, এলাকার মুরুব্বী ছাব্বির আহমদ, সমাজহিতৈষী নুরুল আমিন, অত্র নূরানী একাডেমী উন্নয়ন পরিষদ সদস্য শামসুল আলম মিস্ত্রী, আলোর দিশারী যুবপরিষদের উপদেষ্টা নজরুল ইসলাম, অভিভাবক আলহাজ্ব জাহেদ উল্লাহ, মুজিবুল হক , নুরুল আমিন, নুরুল আলম, মোহাম্মদ হোসাইন, হারুনুর রশিদ, মোহাম্মদ মোমেন, শিক্ষক মাওলানা আব্দুল্লাহ হোসাইনী, মাওলানা হাফেজ রফিকুল ইসলাম, হাফেজ মিজানুর রহমান প্রমুখ।
অতিথি ও অভিভাবকবৃন্দ নূরানী একাডেমীর কোমলমতি ছাত্র-ছাত্রীদের কন্ঠে পবিত্র কুরআন তিলাওয়াত, হাদীস শরীফ, জরুরী দু’আ-মাসায়েল ও ইংরেজি কথোপকথন শুনে এবং আরবী, বাংলা, ইংরেজীর চমৎকার হস্তলিপিসহ লেখা-পড়ার মানসহ সার্বিক ব্যবস্থাপনা দেখে অভিভূত হন।

অনুষ্ঠানে অসংখ্য হাফেজে কুরআনের উস্তায মরহুম মাওলানা হাফেজ আব্দুল করিম রহ. এর রুহের মাগফিরাত কামনা এবং একাডেমীর একনিষ্ঠ সহযোগী, উন্নয়ন পরিষদ সদস্য, শুভানুধ্যায়ীগণসহ দু’আ প্রার্থীদের জন্য আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *