রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

ভারত স্বাধীন হলেও বিজেপির শাসনে ত্রিপুরা এখনও পরাধীন: অভিষেক বন্দ্যোপাধ্যায়

ভারত স্বাধীন হলেও বিজেপির শাসনে ত্রিপুরা এখনও পরাধীন বলে মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, ভারতবর্ষে হয়তো ১৯৪৭ সালে স্বাধীনতা এসেছে, কিন্তু ত্রিপুরায় স্বাধীনতা আসেনি। ত্রিপুরার মানুষ কোন রাস্তা দিয়ে হাঁটবে, কাকে ভোট দেবে, কী পরবে, কার সঙ্গে কথা বলবে, কোন রাজনৈতিক দলের পথসভায় যাবে, কোন রাজনৈতিক দলের পথসভায় যাবে না, কাকে ফোন করবে, কী পছন্দ, কী অপছন্দ তা প্রকাশ করার মতো স্বাধীনতা নেই। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

সোমবার (২২ নভেম্বর) ত্রিপুরায় আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য নির্বাচনী প্রচারণায় গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উদ্দেশ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, মানুষ আপনাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে একবুক আশা, আকাঙ্ক্ষা, স্বপ্ন নিয়ে। আপনি যে সময়ে মানুষের ওপর অত্যাচার করছেন, বিরোধীদের ওপর অত্যাচার করছেন, হেলমেট বাহিনী, বাইক বাহনীদের পাঠিয়ে তাণ্ডব করছেন পাড়ায় পাড়ায়, এই সময়টুকু যদি উন্নয়নমূলক কর্মসূচিতে দিতেন, তাহলে আজকে ত্রিপুরার এই অবনতি বা পরিণতি হতো না।

তিনি বলেন, বিজেপির নেতারা জায়গায় জায়গায় গিয়ে ভারত মাতা কি জয় বলে গলা ফাটাচ্ছেন। আরে গণতন্ত্র তো হলো মা। অথচ সেই গণতন্ত্রকে তারা ধর্ষণ করছে। হরণ করে প্রতিনিয়ত নিলাম করছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img