রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও সড়কে পুলিশের হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে সিলেট বিভাগের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেটের ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

তাদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের ওপর দায়ের করা মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করা।

সোমবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হলে ঢাকা-সিলেট মহাসড়কের চন্ডীপুলসহ নগরীর সবকটি প্রবেশপথে লাঠিসোটা হাতে পিকেটিং করেন পরিবহন শ্রমিকরা। দূরপাল্লার সব ধরনের বাস ও ট্রাক চলাচল বন্ধ ছিল। বিচ্ছিন্নভাবে কিছু সিএনজিচালিত অটোরিকশা রাস্তায় নামলেও তাদের ফিরিয়ে দেওয়া হয়।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img