রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

বাংলাদেশে এসে ইসলাম গ্রহণ করে বিয়ে করলেন মেক্সিকান তরুণী

প্রেমের টানে বাংলাদেশে এসে ইসলাম গ্রহণ করে বিউল হাসান রুমান (২৯) নামের এক বাংলাদেশি যুবককে বিয়ে করেছেন মেক্সিকান এক তরুণী। তার নাম ছিল গ্লাডিস নাইলি টরিবিও মরালেস (৩২)। এখন ইসলাম গ্রহণ করে নাম রেখেছেন মোছা. লাইলী আক্তার।

মেক্সিকান এই তরুণী এখন জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের নজরুল ইসলামের বাড়িতে অবস্থান করছেন।

রবিউল হাসান নজরুল ইসলামের ছেলে। তিনি ময়মনসিংহের রুমডো ইন্সটিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যালে ডিপ্লোমা শেষে ফ্রিল্যান্সিং করছেন।

পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামস উদ্দিন সামস গণমাধ্যমকে বলেন, সবকিছুর ঊর্ধ্বে প্রেম। প্রেমের টানে মেক্সিকান তরুণী বাংলাদেশে এসেছেন। তাদের প্রেম সার্থক হয়েছে।

রবিউল হাসান গণমাধ্যমকে বলেন, তিনি ভালোভাবে ইংরেজিতে কথা বলার জন্য একজন দক্ষ বন্ধু খুঁজছিলেন। একপর্যায়ে ২০১৯ সালে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর তরুণী গ্লাডিস নাইলি টরিবিও মরালেসের সঙ্গে ফেসবুকে পরিচয় হয়। টানা দুই বছর প্রেম করার পর গতকাল (২১ নভেম্বর) সকাল সোয়া ৮টায় বাংলাদেশে আসেন ওই তরুণী। রবিউল ও তার পরিবারের লোকজন হযরত শাহ জালাল (র.) বিমানবন্দরে তাকে স্বাগত জানান। বিমান থেকে নামার পর ঢাকা জজ কোর্টে গিয়ে এভিডেভিটের মাধ্যমে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণের পর রবিউলকে বিয়ে করেন তিনি।

ওই তরুণী গণমাধ্যমকে জানিয়েছেন, মেক্সিকোর পোঅ্যাবলা শহরের ব্যবসায়ী গ্রেগ্রোরিও টরিবিওর মেয়ে তিনি। মেক্সিকোর বেনেমেরিটা অটোনোমাস ইউনিভার্সিটি অব পোঅ্যাবলা থেকে তিনি ২০১৬ গ্র্যাজুয়েশন শেষ করেন। রবিউলের সঙ্গে প্রেম হওয়ার পরপরই তিনি বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন, কিন্তু করোনাভাইরাসের জন্য বিলম্ব হয়।

কিছুদিন শ্বশুরবাড়িতে অবস্থান করে লাইলী আক্তার মেক্সিকোতে ফিরে যাবেন এবং পরবর্তীতে দুই দেশের নিয়মানুযায়ী আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রবিউলকে মেক্সিকো নিয়ে যাওয়ার পরিকল্পনা তার।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img