মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

‘আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. ছিলেন বাতিলের বিরুদ্ধে আপোষহীন রাহবার’

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ, ছিলেন বাতিলের বিরুদ্ধে আপোষহীন এক সংগ্রামী রাহবার। জাতির এই দুঃসময়ে আমৃত্যু সত্যের ওপর অবিচল থাকা এই মহান পথপ্রদর্শক কে হারিয়ে জাতীয় অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তার জীবন ছিল বহুমাত্রিক কর্মমুখর ও বর্ণাঢ্য। তিনি একাধারে ছিলেন হাদীস বিশারদ, সুদক্ষ
মুহাদ্দিস, গবেষক, সংগঠক, লেখক, বক্তা ও সমাজ সংস্কারক। অপরদিকে তিনি ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাটহাজারী মাদ্রাসার শাইখুলহাদিস ও শিক্ষাসচিব, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সহ-সভাপতিসহ বহুমূখী ধর্মীয় প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন।

আজ সোমবার (৩০ আগস্ট) বিকেল ৩টায় রাজধানীর কামরাঙ্গীরচর মাদ্রাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. এর স্মরণে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া
মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ইসলামী শিক্ষার বিকাশ, দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রাম এবং নাস্তিক্যবাদ বিরোধী আন্দোলনে তার সাহসী ভূমিকার জন্য তিনি ইতিহাসের পাতায় মাইলফলক হয়ে থাকবেন । আল্লাহ তায়ালা তাকে জান্নাতুল ফেরদাউসের উচ্চ মাকাম নসিব করুন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, খেলাফত মজলিস নেতা মাওলানা আহমদ আলী কাসেমী, তোফাজ্জল হোসেন মিয়াজী, খেলাফত আন্দোলন নেতা আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা শেখ সাদী, মাওলানা ইসহাক নাগরী, মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা সানাউল্লাহ ফিরোজ, মাওলানা ক্বারী সিদ্দীকুর রহমান, ছাত্রনেতা মাওলানা জাকির বিল্লাহ ও মুফতী সাইফুল্লাহ নোমানী প্রমূখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img